Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

পটুয়াখালীতে ভরন-পোষনের দাবীতে পুত্রের বিরুদ্ধে পিতার মামলা

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ৫:১৮ পিএম

পটুয়াখালীতে ভরন-পোষনের দাবীতে পুত্রের বিরুদ্ধে মামলা করেছে পিতা এ.জেড,এম সাহানুর (৭৪) নামে এক বৃদ্ধ। রোববার দুপুরে পটুয়াখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট (বাউফল ২য় আমলি)আদালতে এ অভিযোগ দায়ের করেন। অভিযোগ আমলে নিয়ে বিজ্ঞ বিচারক আমিনুল ইসলাম ছেলের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির আদেশ প্রদান করেছেন। অভিযুক্ত ছেলে মোঃ মুজাম্মেল (৩৭)বাউফল উপজেলার নওমালা ইউনিয়নে স্বাস্থ্য সহকারী পদে কর্মরত। ২০১৩ এর ৪/৫ ধারায় পিতা-মাতা ভরন-পোষন আইনে পটুয়াখালীতে এই প্রথম মামলাটি হয়।

বাদী পক্ষের আইনজীবী রুহুল আমিন ও গাজী মাজহারুল ইসলাম বলেন-বাদীর স্ত্রী মারা যাওয়ার পর ছেলের ভবিষ্যত বিবেচনা করে তিনি আর দ্বিতীয় বিবাহ করেননি। মায়ের অভাব বুজতে না দিয়ে ছেলেকে উচ্চ শিক্ষিত করেছেন সাহানুর রহমান। কিন্তু ছেলে প্রতিষ্ঠিত হওয়ার পর বাবাকে অবহেলা করতে শুরু করে। সম্প্রতি তাকে ডাক্তার দেখানোর কথা বলে বাউফল নিয়ে ১৬ শতাংশ জমি তার নামে লিখে নেয়। কিছু দিন না যেতেই বাকি সম্পত্তি ছেলের নামে লিখে দিতে নানা ভাবে প্রভাবিত করে। এতে তিনি(পিতা)আপত্তি জানালে তার ভরন-পোষন বন্ধ করে দেয়া হয়। এরই ধারাবাহিকতায় গত ২০ মার্চ গাল-মন্দ করে ঘাড় ধাক্কা দিয়ে বৃদ্ধ বাবাকে ঘর থেকে বেড় করে দেয়া হয়। বর্তমানে অন্যের ঘরে বসবাস করছেন তিনি।
বাদীর মেয়ে জান্নাত জানায়-মামলার পূর্বে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ একাধিক জনপ্রতিনিধি সহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর কাছে অভিযোগ জানিয়ে কোন সমাধান না হওয়ায় আদালতের দ্বারস্থ হন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ