Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

নোয়াখালীতে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু, সাংবাদিকদের ওপর হামলা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ৫:২৩ পিএম

নোয়াখালী জেনারেল হাসপাতাল সড়কের ’প্রাইম হাসপাতাল’ এ ভুল চিকিৎসায় বিটন রহমান (৩০) নামের এক যুবকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। ঘটনায় ক্ষিপ্ত নিহত রোগীর আত্মীয় স্বজনরা হাসপাতালে ভাঙচুর চালিয়েছে। ঘটনার সংবাদ সংগ্রহে গেলে সাংবাদিকদের ওপর হামলা চালায় হাসপাতালের মালিক পক্ষের লোকজন।

রোববার দুপুরে এ হামলার ঘটনা ঘটে। মৃত বিটন রহমান জেলার কবিরহাট উপজেলার নতুন সাহাজিরহাটের উত্তমপুর লামছি গ্রামের মফিজ মিয়ার ছেলে।

নিহতের আতœীয়তা জানান, শনিবার বিকেল ৫টার দিকে মেরুদন্ড অপারেশনের জন্য বিটন রহমানকে প্রাইম হাসপাতালের অপারেশন থিয়েটারে নিয়ে যায় চিকিৎসক। প্রায় তিন ঘন্টা অপারেশন হয়েছে বলে জানায় হাসপাতালের লোকজন। রাত ১২টার দিকে হাসপাতালের কর্মচারীরা জানায় এখনো বিটনের জ্ঞান ফিরে নাই। এরপর রোববার ভোর সাড়ে ৫টার দিকে বিটন মারা গেছে বলে জানায় তারা। ঘটনায় ক্ষিপ্ত হয়ে সকালে হাসপাতালে ভাঙচুর চালায় রোগীর লোকজন।

নিহতের ভাই জহির উদ্দিন অভিযোগ করে বলেন, চিকিৎসকের ভুল অপারেশনের কারণে আমার ভাই বিটন মারা গেছে। আমরা ঘটনার সুষ্ঠ বিচার দাবী করছি।

এদিকে, রোববার দুপুরে ঘটনার সংবাদ সংগ্রহে গেলে সাংবাদিকদের ওপর হামলা চালায় প্রাইমের মালিক পক্ষের লোকজন ও তাদের পেটুয়া বাহিনী। হামলায় কলকাতা টিভি প্রতিনিধি শরীফ খান, নিউজ পোর্টাল ঢাকা পোস্ট প্রতিনিধি হাসিব আল আমিন ও বাংলা চ্যানেলের প্রতিনিধি ইসমাইল হোসেন আহত হয়। হামলাকারীরা সাংবাদিকদের ব্যবহৃত ক্যামেরা, মোবাইল ভাঙচুর করে।

সাংবাদিক শরীফ খান বলেন, যখন হাসপাতালের ও রোগীর লোকজন বাকবির্তকে জড়িয়ে পড়ে তখন চিত্রধারণ করতে গেলে হাসপাতালের লোকজন আমাদের ওপর চড়াও হয়। তারা আমাদের মারধর, মোবাইল, ক্যামেরা কেড়ে নিয়ে ভেঙ্গে ফেলে এবং অশ্লীল ভাষায় গালাগাল করে।

হাপাতালের এজিএম (ফিন্যান্স এন্ড এডমিন) শিপন সেন সাংবাদিকদের কাছে রোগীর অনাকাঙ্খিত মৃত্যুর বিষয়ে দুঃখ্য প্রকাশ করেন। একই সাথে সাংবাদিকদের লাঞ্ছিত হওয়ার ঘটনায় ক্ষমাও চান।

সুধারাম মডেল থানার ওসি মো. শাহেদ উদ্দিন বলেন, রোগীর স্বজনরা থানায় লিখিত অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভুল চিকিৎসা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ