Inqilab Logo

ঢাকা, রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮, ২৬ রমজান ১৪৪২ হিজরী

পবিত্র শবে বরাত উপলক্ষে এরদোগানের বার্তা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ৬:২৯ পিএম

মুসলমানদের জন্য পবিত্র শবে বরাত উপলক্ষে বার্তা দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেপ এরদোগান। শাবান মাসের ১৪ তারিখ দিবাগত রাতকে ফার্সি ভাষায় শবে বরাত বলে। হাদীসে ‘লাইলতুল বরাত’ নামে এসেছে। শব অর্থ রাত এবং বরাত অর্থ মুক্তি। অর্থাৎ মুক্তির রাত। এ রাত্রে মহান আল্লাহ মুক্তি ও মাগফিরাতের দরজা খুলে দেন।

স্থানীয় সময় শনিবার সন্ধায় টুইটারে দেয়া পোস্টে এরদোগান বলেন, ‘আমি আশা করি যে পবিত্র শবে বরাতের রাতে পৃথিবীর উপরে আল্লাহুর করুণা বর্ষিত হবে। পুরো বিশ্বজগত পরিত্রাণ লাভ করবে। আমি আমাদের জাতি, মুসলিম বিশ্ব এবং সমস্ত মানবতার জন্য মঙ্গল কামনা করি। আমাদের জন্য এটি যেন রহমতের রাত হয়।’ তিনি পবিত্র কুরআনের সূরা আদ-দুখানের চতুর্থ আয়াত উদ্ধৃত করে লেখেন, ‘এই রাতে জ্ঞানের প্রতিটি বিষয় নির্ধারিত হয়।’ সূত্র: আনাদোলু এজেন্সি।



 

Show all comments
  • Md.Altaf+Hossain ২৮ মার্চ, ২০২১, ৮:০৫ পিএম says : 0
    মুসলিম বীর তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেপ এরদোগান আপনাকে স্যালুট জানাই । আপনার কল্যান কামনা করি। আল্লাহ তায়ালা আপনাকে মুসলিম রাষ্ট্রের নেতৃত্ব দান করার তৌফিক দিন।
    Total Reply(0) Reply
  • শেখ মুহাম্মদ মনির হোসাইন ২৮ মার্চ, ২০২১, ৭:২২ পিএম says : 0
    মারহাবা৷
    Total Reply(0) Reply
  • জামাল আহমদ ২৯ মার্চ, ২০২১, ১০:২৪ এএম says : 0
    অসংখ্য মোবারকবাদ আপনাকে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন