Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

গলাচিপায় আ.লীগের ৪ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

গলাচিপা (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২১, ১২:০১ এএম

পটুয়াখালীর গলাচিপায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩ ইউনিয়নের ৪জন আ.লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হওয়ায় তাদেরকে বহিস্কার করেছে গলাচিপা উপজেলা আ.লীগ। গতকার রোববার দুপুর ১২টায় উপজেলা আ.লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে উপজেলা আ.লীগের সভাপতি অধ্যাপক সন্তোষ দে ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা টিটো স্বাক্ষরিত বহিস্কারাদেশ পত্র পাঠ করে শোনান উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো।
বহিস্কৃতরা হলেন আমখোলা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ও গলাচিপা উপজেলা আ.লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মো. আনোয়ার হোসেন মৃধা, আমখোলা ইউনিয়নের চেয়ারম্যানপ্রার্থী ও আমখোলা ইউনিয়ন আ.লীগের সহ-সভাপতি মো. দেলোয়ার হোসেন, গোলখালী ইউনিয়নের চেয়ারম্যানপ্রার্থী ও গলাচিপা উপজেলা আ.লীগের সহ-সভাপতি গোলাম গাউস তালুকদার (নিপু) এবং রতনদী তালতলী ইউনিয়নের চেয়ারম্যানপ্রার্থী ও গলাচিপা উপজেলা আ.লীগের সদস্য মো. মিজানুর রহমান।
সংবাদ সম্মেলনে সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা টিটো বলেন, গলাচিপায় প্রথম ধাপের ৪ ইউপি নির্বাচন আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিত হবে। ইউনিয়নগুলো হল আমখোলা, গোলখালী, চিকনিকান্দি ও রতনদী তালতলী। এদের মধ্যে আমখোলা, গোলখালী ও রতনদী তালতলী ইউনিয়নের মোট ৪ জন আ.লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী তাদের দলীয় অঙ্গীকার ভঙ্গ করে আ.লীগের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করছেন।
এ ধরণের কার্যক্রম নৌকা মার্কার প্রার্থীর নির্বাচনে বিজয়ে বিঘ্ন সৃষ্টির অপচেষ্টা। যা গঠনতন্ত্রের ৪৭ ধারার ১১ উপধারা মোতাবেক শৃঙ্খলা ভঙ্গের অপরাধ। গলাচিপা উপজেলা আ.লীগের আহ্বানে সাড়া না দিয়ে যারা শৃঙ্খলা ভঙ্গের অপরাধ করে যাচ্ছেন তাদের বিরুদ্ধে উক্ত ধারা অনুযায়ী বহিস্কারের সিদ্ধান্ত নিয়েছে গলাচিপা উপজেলা আ.লীগ।
পুকুরে ডুবে শিশুর মৃত্যু
পটুয়াখালীর গলাচিপা উপজেলায় পুকুরে ডুবে ইয়ামিন সরদার (৫) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল রোববার দুপুরে গলাচিপা সদর ইউনিয়নের দক্ষিণ চরখালী গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ইয়ামিন কাইয়ুম সরদারের ছেলে।
এলাকাবাসী ও পরিবার সূত্রে জানা গেছে, গলাচিপা ইউনিয়নের দক্ষিণ চরখালী গ্রামে গতকাল রোববার ১২টার দিকে ইয়ামিন সরদার অন্যান্য ছেলেদের সাথে বেড়ি বাঁধের বাইরে পানি ভর্তি ডোবার পাশে খেলতে ছিল। হঠাৎ করে ইয়ামিন সরদার পানিতে পড়ে ডুবে যায়।
সাথে থাকা অন্য ছেলেরা বাড়িতে খবর দিলে পরিবারের লোকজন ডোবা থেকে তুলে গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মুত ঘোষণা করেন। এ ব্যাপারে গলাচিপা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মনিরুল ইসলাম সত্যতা স্বীকার করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ