Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

গুড নেইবারস বাংলদেশ-স্যামসাং ভিলেজ প্রজেক্ট পল্লবীর ৪টি বিদ্যালয়ে শিক্ষা উপকরণ বিতরণ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ৮:৪২ পিএম

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান গুড নেইবারস বাংলাদেশ রাজধানীর পল্লবী থানার ৪টি বিদ্যালয়Ñ বঙ্গবন্ধু বিদ্যানিকেতন, সুলতান মোল্লা আদর্শ বিদ্যালয়, ইসলামিয়া হাইস্কুল এবং গুড নেইবারস মিরপুর স্কুলের শিক্ষার পরিবেশ উন্নয়নে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে। রোববার (২৮ মার্চ) গুড নেইবারস বাংলাদেশের স্যামসাং ভিলেজ প্রজেক্টের এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। শিক্ষা উপকরণের মধ্যে আছে ১টি স্কুল ব্যাগ, ৫টি খাতা, ৫টি কলম, ২টি পেন্সিল, ১টি জ্যামিতি বক্স, ১টি রাবার, ১টি শার্পনার, ১টি পানির বোতল ও ১টি ছাতা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেনÑ পল্লবী থানা শিক্ষা অফিসার ফারজানা শারমিন, বিদ্যালয়ের ম্যানেজমেন্ট কমিটির সভাপতি, প্রধান শিক্ষক, ম্যানেজমেন্ট কমিটির সদস্য, অভিভাবক, কমিউনিকেশন ম্যানেজার রিমো রনি হালদার, প্রজেক্ট ম্যানেজার মো. আরিফ হোসেনসহ স্যামসাং ভিলেজ প্রজেক্টের সকল কর্মকর্তারা।

ইসলামিয়া হাইস্কুলের ম্যানেজ কমিটির সভাপতি হারুনার রশীদ স্যামসাং এবং গুড নেইবারসকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, শিক্ষা উপকরণ বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে তুলে দেয়ায় শিশুদের শিক্ষার প্রতি আগ্রহ অনেক বাড়িয়ে দেবে। এসব বিদ্যালয়ে অধিকাংশ শিক্ষার্থীদের এই উপকরণ ক্রয়ের সক্ষমতা নেই। বঙ্গবন্ধু বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক বলেন, স্যামস্যাং এর শিক্ষা উপকরণ শিক্ষার্থীদের করোনা থেকে ঝরে পড়া রোধ করবে এবং আনন্দ নিয়ে বিদ্যালয়ে আসতে উৎসাহ প্রদান করবে।

মিরপুর পল্লবী থানা শিক্ষা অফিসার ফারজানা শারমিন গুড নেইবারস বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে বলেন, স্যামসাং প্রজেক্টের সাথে শুরু থেকে আছি এবং এই উপকরণসমূহ নির্ধারণ এমনকি স্কুল ব্যাগ তৈরির জন্য কারখানা ভিজিট করেছি। গুড নেইবারস এর কাজের গুণগত মান এবং তাদের কাজের প্রতি আন্তরিকতা আমায় মুগ্ধ করেছে। আশা করি তাদের এই প্রচেষ্টা শিক্ষার্থীদের অনেক আনন্দ দেবে। করোনার এই প্রকোপ না থাকলে এক সাথে সকল শিক্ষার্থীদের বিতরণ করতে পারলে তাদের সমনি¦ত আনন্দ দেখার মত হত। বিদ্যালয়সমূহকে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা উপকরণ বিতরণে তিনি অনুরোধ করেন।

গুড নেইবারস এর কমিউনিকেশন ম্যানেজার রিমো রনি হালদার শিক্ষার্থীদের নিয়ম করে বাসায় পড়ার প্রতি মনোযোগ দিতে বলেন। স্যামসাং প্রজেক্ট এর ম্যানেজার মো. আরিফ হোসেন সকল শিক্ষকের সহযোগিতা কামনা করে বলেন, কোন শিক্ষার্থী যেন শিক্ষা উপকরণ থেকে বঞ্চিত না হয় সেজন্য সকল শিক্ষার্থীর সাথে শিক্ষকদের যোগাযোগ নিশ্চিত করতে অনুরোধ করেন। শিক্ষার্থীরা এই শিক্ষা উপকরণ পেয়ে ভীষন আনন্দ প্রকাশ করে। তারা স্যামসাং ভিলেজ প্রজেক্ট এবং গুড নেইবারস বাংলাদেশকে আন্তরিক অভিবাদন জ্ঞাপন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ