Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৭ ফাল্গুন ১৪২৫, ১৩ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।
শিরোনাম

সড়কের পাশে শিল্পনগরী না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সড়কের পাশে শিল্পনগরী না করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, সড়কঘেঁষে শিল্পকারখানা স্থাপন করলে সড়কের স¤প্রসারণে জটিলতা তৈরি হয়। সড়ক-মহাসড়কের এখন যে প্রস্থ, ভবিষ্যতে তা আরও বাড়বে। তাই মূল সড়ক থেকে নির্দিষ্ট দূরত্ব রেখে শিল্পকারখানা স্থাপন করতে হবে।
গতকাল মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় বিসিক শিল্পনগরী স্থাপন সংক্রান্ত একটি প্রকল্প অনুমোদকালে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন। সভাপরবর্তী সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন। পরিকল্পনামন্ত্রী বলেন, সড়ক প্রশস্ত হবেÑবিষয়টি বিবেচনায় নিয়ে বিসিক শিল্পনগরী স্থাপনে অনুশাসন দিয়েছেন প্রধানমন্ত্রী। মন্ত্রী আরও বলেন, এখন থেকে চার লেনের মহাসড়ক নির্মাণে দেশি-বিদেশি প্রাইভেট প্রতিষ্ঠানকে অগ্রাধিকার দেয়া হবে। সড়কগুলো হবে টোলভিত্তিক। নির্মাণশেষে প্রতিষ্ঠানগুলো নির্দিষ্ট সময়ের জন্য টোল আদায় করবে। এরপর মহাসড়কের নিয়ন্ত্রণ নেবে সরকার। Ñওয়েবসাইট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ