Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে পুলিশ- বিএনপি সংঘর্ষ গুলি ককটেল আগুন আহত অর্ধশত গ্রেফতার ১৪ জন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২১, ৪:০৯ পিএম | আপডেট : ৬:০১ পিএম, ২৯ মার্চ, ২০২১

নগরীতে সোমবার বিকেলে পুলিশের সঙ্গে বিএনপির ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে
কমপক্ষে ১৫ জন গুলিবিদ্ধসহ অর্ধশত নেতাকর্মীক আহত হয়েছেন বলে দাবি করেছেন বিএনপির নেতারা। 

তাদের অভিযোগ পুলিশ বিনা উস্কানিতে মিছিলে গুলি করেছে। তবে পুলিশ এমন অভিযোগ অস্বীকার করে বলছে তারাই পুলিশের উপর হামলা ও ভাঙচুর করেছে।
নগর বিএনপির নেতা ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, বিকেলে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচির অংশ হিসাবে মিছিল বের করে বিএনপি। চিটাগাং ক্লাব ও আলমাস সিনেমা হলের সামনে থেকে বড় দুটি মিছিল বের হয়। মিছিল দুটি কাজির দেউড়ি মোড়ে আসতেই পুলিশ নেতাকর্মীদের উপর ব্যাপক লাঠি চার্জ শুরু করে। এসময় পুলিশের শর্ট গানের গুলিতে অনেক নেতাকর্মী আহত হয়েছেন বলে জানান বিএনপি নেতা আবু সুফিয়ান। প্রত্যদক্ষর্শীরা জানান, পুলিশের বাধা মোকাবেলায় শুরুতে কর্মীরা কিছুটা প্রতিরোধের চেষ্টা করলেও এক পর্যায়ে পিছু হটে। এসময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়া হয়। গাড়ি ভাঙচুর করে কর্মীরা। হামলায় নেতাকর্মীরা বিচ্ছিন্ন হয়ে যায়। কার্যত পন্ড হয়ে গেছে বিএনপির বিক্ষোভ সমাবেশ। এসময় কাজির দেউড়ি ও নাসিমন ভবনের বিএনপি কার্যালয় এলাকায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। কোতোয়ালি থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নেজাম উদ্দিন জানান, বিএনপির মিছিল থেকে পুলিশের ওপর হামলা হয়। তারা মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট এবং টিয়ার সেল ছুঁড়ে। তবে কত রাউন্ড রাবার বুলেট এবং টিয়ার সেল ছুঁড়া হয়েছে তার হিসাব চলছে। ঘটনাস্থল থেকে ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ওসি।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ককটেল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ