Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে মাটি কাটা ব্যবসায়ীদ্বয়কে এক লাখ টাকা জরিমানা

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২১, ৯:০৬ পিএম

টাঙ্গাইলের বাসাইলে সরকারি সড়ক ঘেঁসে ভেকু দিয়ে অবৈধভাবে মেহেদী মাসুদ নামের এক ব্যক্তির মাটি কেটে যাচ্ছিলেন। তার মা এই মাটি কাটা বন্ধে এসিল্যান্ডের কাছে আবেদন করেন। কিন্তু মনোয়ারা বেগমের লিখিত আবেদনের ১৫দিন পার হলেও প্রশাসন ছিল নীরব ভূমিকায়।

রবিবার (২৮ মার্চ) বিকালে ঘটনাস্থল, বাসাইল উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের যৌতুকী এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিয়ান নুরেন অভিযান পরিচালনা করেন। বিষয়টি টের পেয়ে মাটি ব্যবসায়ী মেহেদী মাসুদ দ্রুত পালিয়ে যায়। এসময় মাসুদের সহযোগী তানভিরকে আটক করা হয়। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিয়ান নুরেন বলেন, ‘যৌতুকী এলাকায় মাসুদ নামের এক ব্যক্তি সড়ক ঘেঁসে মাটি কেটে বিক্রি করে আসছিল। সড়ক ভেঙে যাওয়ার শঙ্কায় তার মা মাটি কাটা বন্ধে আবেদন করেন। পরে সেখানে অভিযান চালিয়ে মাটি কাটা বন্ধ করা হয়। এসময় মাসুদের সহযোগী তানভিরকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও কাঞ্চনপুর পশ্চিমপাড়া এলাকায় অবৈধভাবে মাটি কেটে বিক্রির দায়ে মনির নামের আরও একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। আমাদের এ অভিযান অব্যাহত রয়েছে।’

অভিযোগকারী মা মনোয়ারা বেগম বলেন, ‘আমার ছেলে মেহেদী মাসুদ সড়ক ঘেঁসে মাটি কেটে বিক্রি করে আসছিল। সড়ক ভেঙে যাওয়ার শঙ্কায় এসিল্যান্ডের কাছে লিখিত আবেদন করি। আবেদনের ১৮দিন পর এসিল্যান্ড এসে মাটি কাটা বন্ধ করে গেছেন।’ দেরিতে হলেও মাটি কাটা বন্ধ হয়েছে এজন্য তিনি প্রশাসনকে ধন্যবাদ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাঙ্গাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ