Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

রামগড়ে শিক্ষা প্রতিষ্ঠানে অজ্ঞাত রোগ সনাক্ত করনে তদন্ত কমিটির পরিদর্শন

প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা : রামগড়ে গত ৩০ আগস্ট থেকে সপ্তাহব্যাপি মাধ্যমিক ও প্রাইমারি বিদ্যালয়ে ছড়িয়ে পড়া অজ্ঞাত রোগটি সনাক্তে ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণার্থে ৩ সদস্যের তদন্ত দল ৬ সেপ্টেম্বর আক্রান্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলি সরেজমিনে পরিদর্শন করেছেন।
জেলা মা ও শিশু স্বাস্থ্য ইমোনেশন অফিসার ডাক্তার উৎপল চাকমা কে প্রধান করে জেলা সিনিয়র মেডিকেল টেকনোলজিস্ট মো. আলমগীর হোসেন ও জেলা জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা ইন্দু বিকাশ চাকমা আক্রান্ত প্রতিষ্ঠানের শিক্ষক, আক্রান্ত ছাত্রী, অভিভাবক ও সাংবাদিকদের সাথে কথা বলেন। পরে তদন্ত কমিটি উপজেলা নির্বাহী অফিসারের সাথে সাক্ষাৎ শেষে রামগড় ত্যাগ করেন।
তদন্ত কমিটির প্রধান ডাক্তার উৎপল চাকমা সাংবাদিকদের বলেন, আমরা আলামত সংগ্রহ ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠান পরিদর্শন করেছি এ বিষয়ে আগামী দুই একদিনের মধ্যে জেলা সিভিল সার্জন বরাবরে প্রতিবেদনটি জমা দেয়া হবে।
এদিকে,ঘটনার শুরুর প্রথম দিনে রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা. রতন খীসাকে প্রধান করে গঠিত ৩ সদস্যের তদন্ত প্রতিবেদন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসেন এর নিকট জমা দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন বিযয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসেন এর নিকট জানতে চাওয় হলে তিনি এ প্রতিনিধিকে বলেন প্রতিবেদনে মাদরাসারা পরিবেশ ও গণসোচাগারের উন্নতি, মাদরাসায় উন্নত ক্যান্টিন সুব্যবস্থা, ছাত্রীদের উপভাস থাকায় দুর্বলতা, প্রতিষ্ঠানে ছাত্রীদের বিশ্রামগার, শ্রেণী কক্ষের অতিরিক্ত ছাত্র ছাত্রীর পাঠদান, শিক্ষক ও অভিভাবক সমাবেশ ও অভিভাবকদের সচেতনতাসহ বেশ কিছু বিষয়ে পরামর্শ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ