Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ইমরান খানকে সউদী সফরের আমন্ত্রণ ক্রাউন প্রিন্সের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২১, ৪:৩৫ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে টেলিফোন করেছেন সউদী আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। সোমবারের ওই ফোনকলে তারা দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে আলোচনা করেন। ইমরান খানকে সউদী আরব সফরের আমন্ত্রণ জানান ক্রাউন প্রিন্স মোহাম্মদ। এর ফলে অচিরেই সউদী সফরে যেতে পারেন ইমরান খান

ফোনকলে ইমরান খানও সউদী আরবের রাজপরিবারের কাছে তাদের ‘সউদী গ্রিন ইনিশিয়েটিভ এবং গ্রিন মিডল ইস্ট ইনিশিয়েটিভ’-এর প্রশংসা করেন। প্রধানমন্ত্রীর অফিস থেকে দেয়া তথ্য অনুযায়ী, ইমরান খানের স্বাস্থ্যের খোঁজখবর নেন ক্রাউন্স প্রিন্স মোহাম্মদ এবং তার দ্রুত আরোগ্য কামনা করেন। পক্ষান্তরে সম্প্রতি অপারেশনের পর কেমন আছেন ক্রাউন প্রিন্স সে খোঁজখবর নেন ইমরান খান। তিনি লিখেছেন, অত্যন্ত আনন্দের সঙ্গে আমার উত্তম অভিনন্দন এবং আশা করি যে, রয়েল হাইনেস সুস্থ এবং নিরাপদে আছেন করোনা মহামারি থেকে। পবিত্র দুই মসজিদের রক্ষক, বাদশা সালমান বিন আবদুল আজিজের প্রতি আমার গভীর শ্রদ্ধা ও উষ্ণ শুভেচ্ছা।

প্রকৃতি এবং এই গ্রহকে রক্ষা করতে সউদী আরব সবুজায়নের যে উদ্যোগ নিয়েছে সেই দুটি উদ্যোগের প্রশংসা করেন ইমরান খান। এ বিষয়ে লেখা একটি চিঠিতে তিনি বলেছেন, আপনারা এই মহামারি থেকে নিরাপদ আছেন জেনে আমি খুবই আনন্দিত। এ ছাড়া আপনারা যে সবুজায়নের উদ্যোগ নিয়েছেন তা খুবই সময়োচিত উদ্যোগ, যা প্রকৃতিকে রক্ষার ক্ষেত্রে ব্যাপক ভূমিকা রাখবে। তিনি লেখেন, টেকসই উন্নয়নের জন্য সবুজ বিপ্লবের কোনো বিকল্প নেই। এ সময় ইমরান দুই দেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের বিষয়ে জোরারোপ করেন। সূত্র: এক্সপ্রেস ট্রিবিউন।



 

Show all comments
  • আতিক ৩০ মার্চ, ২০২১, ৯:৩৬ পিএম says : 0
    মাশা-আল্লাহ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান-সউদী


আরও
আরও পড়ুন