Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বনাথে ৩৬৫ জনকে আসামি করে পুলিশের মামলা : প্রেপ্তার-৫

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২১, ৫:১৬ পিএম

সিলেটের বিশ্বনাথে হরতাল সমর্থক ও গ্রামবাসির মধ্যে হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে ৬৫ জনের নাম উল্লেখ করে ও ৩০০ জনকে অজ্ঞাতনামা আসামী করে মামলা দায়ের করা হয়েছে। ২৯ মার্চ সোমবার রাতে এ মামলাটি দায়ের করেন থানার এসআই দিদারুল আলম, (মামলা নং-৩৫)। মঙ্গলাবার ওই মামলায় আটককৃত ৫জনকে সন এ্যারেস্ট দেখানো হয়। ঘটনারদিন (২৮ মার্চ) ঘটনাস্থলে থেকে ওই ৫জনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। পরদিন সোমবার তাদেরকে ১৫১ধারায় গ্রেফতার দেখিয়ে কোর্টে প্রেরণ করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছেন- উপজেলার আমতৈল মাখরগাঁও গ্রামের রফিক আলীর পুত্র আশিক মিয়া (২৮), আমতৈল শান্তিপুর গ্রামের মৃত বিলাল উদ্দিনের পুত্র মুছা মিয়া (৩৩), ধলিপাড়া গ্রামের জমির আলীর পুত্র খায়রুল ইসলাম (২৮), একই গ্রামের সিরাজ উদ্দিনের পুত্র আইয়বুল হক (২২) ও মৃত নজির উদ্দিনের পুত্র কুতুব উদ্দিন (৩৫)।
এব্যাপারে থানার অফিসার্স ইনচার্জ ওসি শামিম মুসা বলেন, বর্তমানে এলাকার পরিস্থিতি অনেকটা শান্ত। বাকি আসামিদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
প্রসঙ্গ, গত রোববার সকাল সাড়ে ১০টার দিকে হেফাজতের ডাকা হরতাল পালন করতে গিয়ে হেফাজত সমর্থনকারী আমতৈল গ্রাম ও স্থানীয় ধলিপাড়া গ্রামবাসীর মধ্যে আড়াই ঘন্টাব্যাপী সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় ৬ পুলিশসহ আহত হন প্রায় অর্ধশতাধিক। এরমধ্যে গুলিবিদ্ধ হন ৪জন। এ হামলার ঘটনায় পুলিশ ৩৬৫জনকে আসামি করে মামলা দায়ের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজতের হরতাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ