Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

বাংলাদেশি অভিবাসী হত্যায় সউদী নাগরিক উমর আল শাম্মেরির মৃত্যুদন্ড

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২১, ৭:৫৫ পিএম

সউদী আরবের দাম্মামে সাগর পাটোয়ারী নামে এক বাংলাদেশি অভিবাসীকে হত্যার ঘটনায় সউদী নাগরিক উমর আল শাম্মেরিকে মৃত্যুদণ্ড দিয়েছে দেশটির একটি আদালত। মঙ্গলবার রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাস জানায়, ২০০৬ সালের জুনে দাম্মাম শহরের আবু হাদরিয়া সড়কের একটি পেট্রোল পাম্পে বাংলাদেশি অভিবাসী সাগর পাটোয়ারীর সঙ্গে সউদী নাগরিক উমর আল শাম্মেরির বাদানুবাদ হয়। এক পর্যায়ে উমর পিস্তল দিয়ে গুলি করলে ঘটনাস্থলেই সাগর নিহত হন।

গুলি করার পর উমর ঘটনাস্থল হতে পালিয়ে যান। দীর্ঘদিন তদন্তের পর ২০১৮ সালে স্থানীয় আইন প্রয়োগকারী বাহিনী উমর আল শাম্মেরিকে শনাক্ত এবং আটক করে বিচারের সম্মুখীন করে। সাগর পাটোয়ারী হত্যা মামলার শুনানিতে দাম্মাম ক্রিমিনাল কোর্টে মৃতের ওয়ারিশদের পক্ষে অভিযুক্তের মৃত্যুদণ্ডের দাবি জানিয়ে এ পর্যন্ত ১২টি শুনানিতে বাংলাদেশ দূতাবাস প্রতিনিধি অংশগ্রহণ করেন। গত ২৪ মার্চ অভিযুক্ত সৌদি নাগরিক উমর আল শাম্মেরির বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে শিরচ্ছেদের মাধ্যমে মৃত্যুদণ্ড কার্যকরের রায় দেয়। সাগর পাটোয়ারী কুমিল্লা জেলার বরুড়া উপজেলার, নাগিরপাড় গ্রামের হাজী সোনা মিয়ার সন্তান। গত ফেব্রুয়ারিতে বাংলাদেশি গৃহকর্মী আবিরন হত্যায় সৌদি আরবে এক গৃহকর্ত্রীর মৃত্যুদণ্ড দেয় আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদন্ড

১১ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন