Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাউজানে নালার আবর্জনা পরিষ্কারের উদ্যোগ পৌর মেয়রের

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২১, ৮:৪৫ পিএম

বর্ষা শুরুর আগে রাউজান পৌর এলাকার গুরুত্বপূর্ণ ভরাট হয়ে দুর্গন্ধে অতিষ্ঠ নালা সমূহ পরিষ্কার পরিচ্ছন্ন করতে উদ্যোগ গ্রহণ করেছেন নির্বাচিত পৌর মেয়র। পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ গতকাল একদল পরিচ্ছন্ন কর্মী নিয়ে আবর্জনায় ভরাট হওয়া নালা পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান শুর করেন তিনি।

জানা যায়, বিগত পৌরসভার নির্বাচিত জনপ্রতিনিধিদের উদাসীনতায় বাণিজ্যিক প্রাণ কেন্দ্র ফকিরহাট বাজার ও উপজেলা সড়কের নালা গুলো ময়লা আবর্জনায় ভরাট হয়ে দুর্গন্ধ ছড়াচ্ছিল। বর্তমান নব নির্বাচিত পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ ২৪ মার্চ পৌরসভার দায়িত্বভার গ্রহণ করে বর্ষার আগে নালা পরিষ্কারের মহৎ উদ্যোগ নেন। এর আগে তিনি পৌর ভবনের আঙ্গিনায় ময়লা আবর্জনার স্তূপ পরিষ্কার ও মাটি ভরাট করে পৌর ভবনকে নান্দনিক সৌন্দর্য বৃদ্ধি করেন। তিনি দায়িত্ব নেওয়ার দিন খতম ও দোয়া মাহফিল শেষে সড়কে ঝাড়ুদিয়ে পরিচ্ছন্ন অভিযান শুরু করেন। একইদিন দ্রুত পানি নিষ্কাসনের কথা চিšতা করে তিনি কলমপতি খাল খনন উদ্বোধন করেন। এবার নালার দুর্গন্ধে অতিষ্ঠ পৌরবাসীকে মুক্তবায়ু নিশ্চিত করতে নালা পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান শুরু করেন।

নালা পরিষ্কার পরিচ্ছন্ন অভিযানে মেয়রের সাথে ছিলেন পৌর কাউন্সিলর জানে আলম জনি, আওয়ামীলীগ নেতা হুমায়ন কবির কাঞ্চন, উত্তর জেলা ছাত্রলীগের সাবেক শিক্ষা ও পাঠ চক্র বিষয়ক সম্পাদক দিপলু দে,পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আসিফ, সবুজ দে ভানু,ছাত্রলীগ নেতা নাছির উদ্দিন,তানভীর হোসেন চৌধুরী, আরমান সিকদার সহ আরো অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাউজান

১৩ ডিসেম্বর, ২০২০
১৮ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ