Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক স্থানের ব্রিজ অন্য স্থানে নির্মাণে ক্ষোভ

কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ১২:০১ এএম

গোপালগঞ্জের কোটালীপাড়ায় নির্ধারিত স্থানের বরাদ্দকৃত ব্রিজ অন্যত্র নির্মাণ করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী। ঘটনাটি ঘটেছে উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের পশ্চিম পীড়ারবাড়ি গ্রামে। এ ঘটনায় গত সোমবার ব্রিজটি নির্ধারিত স্থানে নির্মাণে এলাকাবাসীর গণস্বাক্ষরিত একটি অভিযোগ জেলা প্রশাসক, জেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে দায়ের করেছেন। এর আগে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে পীড়ারবাড়ি বিপুল বালার বাড়ির পেছনের খালের ওপর একটি ব্রিজ নির্মাণে দরপত্র আহব্বান করা হয়। টেন্ডারে অংশ গ্রহণ করে ব্রিজটির নির্মাণ কাজ পায় টুঙ্গিপাড়ার হাসান বিল্ডার্স নামের ঠিকাদারি প্রতিষ্ঠান।

গতকাল মঙ্গলবার সরেজমিনে দেখা যায়, পশ্চিম পীড়ারবাড়ি গ্রামের শুশীল বালা, বিনোদবালা, সান্তি দাস, নিখিল হালদার, সংকর বালা, পুলিন বালা ও মিলন বালা বলেন, আমাদের দীর্ঘ দিনের প্রতিক্ষিত একটি ব্রিজ বিপুল বালা (মাস্টারের) বাড়ির পেছনে নির্মাণ করার জন্য টেন্ডার হয়। কারণ এখানে ব্রিজটি নির্মিত হলে দুই পারের দু’টি আশ্রমের ভক্তরা উপকৃত হবেন। কিন্তু সেই ব্রিজটি একটি মহল পিআইও এবং ঠিকাদারের সাথে ষড়যন্ত্র করে একটি কাঠের পুলের কাছে সরিয়ে নিচ্ছে ফলে এলাকাবাসী অপুরণীয় ক্ষতির সম্মুখীন হয়েছে। তাই আমরা নির্ধারিত স্থানে অর্থাৎ বিপুল বালার বাড়ির পেছনের খালের ওপর ব্রিজটি নির্মাণে উর্দ্ধতন কর্মকর্তাদের কাছে অভিযোগ করেছি।

এ ব্যাপারে সাদুল্লাপুর ইউনিয়ন চেয়ারম্যান ভীম চন্দ্র বাড়ৈ বলেন, ব্রিজটি বিপুল বালার বাড়ির পেছনের খালের ওপর নির্মাণ করার জন্য বরাদ্দ হয়েছে। আমি চাই যে স্থানে ব্রিজটি নির্মানের জন্য টেন্ডার হয়েছে সেখানেই নির্মিত হোক।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রাশেদুর রহমান বলেন, যে স্থানে ব্রিজটি নির্মাণের জন্য দরপত্র আহব্বান করা হয়েছে সেখানেই নির্মিত হবে। এর বাইরে করার সুযোগ নেই। ঠিকাদারি প্রতিষ্ঠান হাসান ট্রেডার্সের স্বত্বাধিকারী মো. জসিম বলেন, সয়েল টেস্ট করে অফিস যে স্থান নির্ধারণ করে দিয়েছেন আমি সে খানেই কাজ করছি।

উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান বলেন, যে স্থানটি নির্ধারণ করে ব্রিজটি নির্মাণের জন্য দরপত্র আহব্বান করা হয়েছে সে খানেই নির্মিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ