Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলবাড়িয়ায় উন্নয়ন কাজে দীর্ঘসূত্রিতা তোপের মুখে ইউএনও

মো. শামসুল আলম খান, ময়মনসিংহ থেকে : | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ১২:০১ এএম

উন্নয়ন কাজে দীর্ঘসূত্রিতার জেরে এবার মাসিক সমন্বয় সভায় রীতিমতো ইউপি চেয়ারম্যানদের তোপের মুখে পড়েছেন ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফ সিদ্দিকি। বলাবলি হচ্ছে, এ ঘটনার এক পর্যায়ে ইউএনও অজ্ঞান হয়ে পড়েন। সোমবার উপজেলা পরিষদের মাসিক সভার দ্বিতীয়ার্ধে ঘটেছে এই ঘটনা। তবে ইউএনও বলেছেন, রোজা রাখার কারণেই শারীরিকভাবে অসুস্থবোধ করছিলেন।
জানা গেছে, ফুলবাড়িয়া উপজেলার উন্নয়ন কর্মসূচির ফাইল আটকে হয়রানি, যথাসময়ে ছাড় না দেয়া, বিভিন্ন সময়ে উন্নয়ন কাজে দীর্ঘসূত্রিতার অভিযোগে ইউএনও এদিন স্থানীয় ইউপি চেয়ারম্যানদের তোপের মুখে পড়েন। পাশাপাশি তাদের মাঝে বাকবিতÐার ঘটনাও ঘটে। আর সেই সময়েই জ্ঞান হারান ইউএনও আশরাফ সিদ্দিকি। এরপর তাকে দ্রæত বাসায় নিয়ে যাওয়া হয়। সেখানে স্থানীয় স্বাস্থ্য ও প.প.কর্মকর্তা ডা. বিধান, ডা.হারুনের সমন্বয়ে ৩ সদস্যের মেডিকেল টিমের চিকিৎসায় তিনি সুস্থতাবোধ করেন।
ফুলবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প.প.কর্মকর্তা ডা.বিধান জানিয়েছেন, ‘না খেয়ে রোজা রাখার কারণে এমনটি ঘটতে পারে।
স্থানীয় সূত্রে জানা গেছে, স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মোসলেম উদ্দিন, উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার মধ্যে দীর্ঘদিন যাবৎ উন্নয়ন কর্মকাÐে রশি টানাটানি চলছিল। যার ফলশ্রæতিতে গত বছর এডিপির ১ কোটি টাকার মধ্যে ৭০ লাখ টাকা ফেরত যাবার ঘটনা ঘটেছে। সেই সাথে ফেরত গেছে হতদরিদ্র, বয়স্কভাতা, জিআর, টিআর, কাবিখা, কর্মসৃজন প্রকল্প, কাবিটাসহ বিভিন্ন উন্নয়ন কর্মসূচির প্রায় ৪ কোটি টাকা। আগামী মাসিক সমন্বয় সভায় তাদের মাঝে সমঝোতা না হলে আগামী ২০২০- ২১ অর্থ বছরের সিংহ ভাগ টাকা ফেরত যাবার সম্ভাবনা রয়েছে। এতে ফুলবাডিয়ার প্রায় ৫ কোটি টাকার উন্নয়ন বরাদ্ধ থেকে জনগণকে বঞ্চিত করা হবে।
এ ব্যাপারে ফুলবাড়িয়ার সংসদ সদস্য অ্যাডভোকেট মোসলেম উদ্দিন বলেন, এই ইউএনও’র অদক্ষতার কারণে আরো অনেক উন্নয়ন প্রকল্পের টাকা ফেরত যাবার সম্ভাবনা রয়েছে। এই বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, সচিব, বিভাগীয় কমিশনারের সাথে কথা বললে মন্ত্রণালয় ইউএনও আশরাফ সিদ্দিকিকে বদলির আদেশ দেন। তবে ইউএনও স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে আলাপে বলেছেন, স্থানীয় এমপির রোষানলে পড়েই তাকে বদলি হতে হয়েছে। তার নতুন কর্মস্থল জামালপুর সদর। এ ব্যাপারে ময়মনসিংহের জেলা প্রশাসক এনামুল হক সোমবার রাত সাড়ে ১০ টার সময় মুঠোফোনে এই প্রতিবেদককে বলেন, ‘না খেয়ে রোজা রাখার কারণে ইউএনও অজ্ঞান হয়েছেন। বাকবিতন্ডার বিষয়টি তিনি অবগত নন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউএনও

১৭ নভেম্বর, ২০২১
৮ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ