Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

কওমি মাদরাসার বিরুদ্ধে ষড়যন্ত্র বরদাশত হবে না

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ১২:০০ এএম

কওমি মাদরাসায় কোরআন হাদিসের বিশুদ্ধ ও সঠিক শিক্ষা দেয়া হয়। হিফজ বিভাগের ছাত্ররা রাতে নিশিতে কোরআন তেলাওয়াত করেন। কোরআন হচ্ছে মানবজাতির জন্য হেদায়েত ও রহমত স্বরূপ। কোরআন তেলাওয়াতের বরকতেই আল্লাহপাক আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে করোনার মহামারীর ভয়াবহতা থেকে হেফাজত করেছেন।তাই কওমি মাদরাসার বিরুদ্ধে কোন ষড়যন্ত্র ও চক্রান্ত বরদাশত করা হবে না।

সোমবার রাতে রাজধানীর রামপুরা নতুনবাগ জামিয়া আরাবিয়া দারুল উলুম মাদরাসায় খতমে বুখারী উপলক্ষে দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে জামিয়া আরাবিয়া দারুল উলূম মাদরাসার প্রিন্সিপাল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব শায়খুল হাদিস মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম এসব কথা বলেন। দোয়া মাহফিলে আরো বক্তব্য রাখেন,এডিশনাল আইজিপি মাহবুব হোসেন, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পেশ ইমাম ও ভারপ্রাপ্ত খতিব মুফতি মুহিব্বুল্লাহিল বাকী,মুফতি শেখ মুজিবুর রহমান, মাওলানা রশিদ ওয়াক্কাস, আলহাজ জাহাঙ্গীর হোসেন মাইকেল, মুফতি নাসিরউদ্দিন,মুফতি কামরুল হাসান,মুফতি রেজাউল করিম,মুফতি মাহবুবুল আলম, মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, মুফতি আবু সাঈদ,মুফতি রেদওয়ানুল বারী সিরাজী, মাওলানা তোফায়েল গাজালি। বুখারী শরীফের শেষ হাদিসের দরস প্রদান করেন মাওলানা শেখ মুজিবুর রহমান। এডিশনাল আইজিপি মাহবুব হোসেন বলেন, কওমী মাদরাসাগুলোতে আলোকিত মানুষ তৈরি হচ্ছে। মাদরাসা শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষায় দক্ষতা অর্জন করতে হবে। তিনি বেসরকারি কওমী মাদরাসা প্রতিষ্ঠানগুলোর সার্বিক উন্নয়নে সকলের সহায়তার হাত প্রসারিত করার অনুরোধ জানান।

দোয়া মাহফিলে দেশের শান্তি সমৃদ্ধি এবং মুসলিম উম্মাহর কল্যাণ কামনাসহ হাইয়াতুল উলইয়ার চেয়ারম্যান মাওলানা মাহমুদুল হাসান ও কো-চেয়ারম্যান সাবেক ধর্মপ্রতিমন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাসের সুস্থতা কামনায় মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে বিশেষ মোনাজাত করা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কওমি মাদরাসা


আরও
আরও পড়ুন