Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

৩ মাস ধরে পানির সঙ্কট শান্তি নেই শান্তিনগরে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ১২:০০ এএম

শান্তিনগরে শান্তি নেই। পানি সঙ্কটের ফলে ওই এলাকার প্রতিটি পরিবারে চরম অশান্তি বিরাজ করছে। এলাকাবাসী বলছেন অন্তত ৩ মাস ধরে তারা পানি সঙ্কটে ভুগছেন। কিন্তু এ সমস্যা সমাধানে নির্বিকার কর্তৃপক্ষ। ওয়াসা বলছে, দ্রæতই তারা এ বিষয়ে পদক্ষেপ নেবে।

শান্তি নগরের সুলতানা আহমেদ। চরম অশান্তিতে আছেন। আজ তিন মাস ধরে পানি নেই। অন্য কোনো সমস্যা হলে সহ্য করা সম্ভব কিন্তু পানির সঙ্কট তো অসহ্য। তিনি বলেন, প্রতিদিন চার গাড়ি-পাঁচ গড়ি পানি আনতে হয়। সকালে ফোন দিলে বিকেলে আসে। বিকেলে ফোন দিলে রাতে আসে। প্রতি গাড়ি ৪শ’ টাকা। আর মাসে লাগে ২৫শ’ টাকা।

এ কারণে তার বাসার চারজন ভাড়াটিয়া এলাকাই ছেড়েছেন। প্রতিদিন পানি কিনতে হচ্ছে দুই থেকে তিন হাজার টাকার। শুধু সুলতানা নন, একই সঙ্কটে আছেন শান্তিনগরের কয়েক লাখ বাসিন্দা। তারা বলেন, একদিন পানি না থাকলে সব উল্টা পাল্টা হয়ে যায়। আর দিনের পর দিন পানি থাকে না। বিদ্যুৎ না থাকলে তাও মেনে নেয়া যায়। কিন্তু টয়লেট করতেও তো পানি লাগে। পানি ছাড়া মানুষ বাঁচে কিভাবে।

ওয়াসার প্রতি গাড়ি পানির মূল্য ৪শ’ টাকা। বকশিস একশ টাকা দিলে খুশি থাকেন কর্মচারীরা। এ রকম অন্তত ৪ গাড়ি পানি হলে একদিনের কাজ চলে। বহুবার অভিযোগ দিয়েও সমাধান মেলেনি বলছেন এলাকাবাসী। তারা বলেন, যাও পানি দেয়, তাও ময়লা। এরমধ্যে খাবার পানি বাইরে থেকে নিতে হয়। অফিসে যেয়ে সমাধান চাইলে বলে দেব ঠিক করে। কিন্তু কবে নাগাদ ঠিক হবে তা বলে না।
পানির সঙ্কটে জীবনযাত্রা এবং শান্তি দুই-ই এলোমেলো হয়ে গেছে শান্তিনগরে। ওয়াসার দাবি, কাজ চলছে-অবিলম্বে সমস্যার সমাধান হবে। তবে এমন আশ্বাস এর আগেও বহুবার শুনেছে এই এলাকার বাসিন্দারা।

শান্তি নগরের বাসিন্দা আলী আজম বলেন, পানি সঙ্কটের কারণে তার চার তলা বাসার দুই তলা এখন খালি হয়ে গেছে। পানি নাই বলে ভাড়াটিয়ারা বাসা ছেড়ে অন্যত্র চলে গেছে। আর একটি ফ্লোরে যারা আছে তারাও বলছে, এরকম পানির সঙ্কট থাকলে তারাও চলে যাবে। আমরা যারা বাড়ির মালিক তারা বাড়ি ছেড়ে কোথায় যাব? সরকারের ট্যাক্স তো ঠিকই দিতে হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ