Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চার পৌরসভায় চলছে ভোটগ্রহণ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ৯:১৬ এএম

স্থগিত করা চার পৌরসভার ভোটগ্রহণ চলছে। ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এই চার পৌরসভায় ভোটগ্রহণ হচ্ছে। বুধবার (৩১ মার্চ) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

যে চার পৌরসভায় ভোটগ্রহণ হচ্ছে- যশোর জেলার যশোর, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ পৌরসভার স্থগিত করা ৯ নম্বর সাধারণ ওয়ার্ড, ঠাকুরগাঁও জেলার ঠাকুরগাঁও পৌরসভার স্থগিত করা ৭ নম্বর সাধারণ ওয়ার্ড এবং মাদারীপুর জেলার কালকিনি পৌরসভার ভোট।

এদিকে দেশে করোনার ঊর্ধ্বগতির কারণে আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন না করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। তবে বিষয়টি বৃহস্পতিবার (১ এপ্রিল) চূড়ান্ত হবে বলে জানা গেছে।

এ বিষয়ে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম সোমবার (২৯ মার্চ) বলেছিলেন, ‘করোনার এই পরিস্থিতিতে আপাতত আমরা আলোচনা করেছি এবং আমাদের মনে হয়েছে, নির্বাচন কন্টিনিউ (চালিয়ে যাওয়া) করা ঠিক হবে না।’

‘আমরা আরও একটু দেখে, পরিবেশ-পরিস্থিতি পর্যবেক্ষণ করে তারপর সিদ্ধান্ত নিতে চাই। আমাদের মনে হয়েছে, কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার জন্য আমরা আরও দেখব। আরও দুই দিন দেখে ১ এপ্রিল আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নেব।’

সোমবার করোনা প্রাদুর্ভাব পরিস্থিতিতে ১৮ দফা নির্দেশনা জারি করে সরকার। এরপর সিইসির নেতৃত্বে কমিশনের এক অনির্ধারিত জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়।

ওই বৈঠকে দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে ১১ এপ্রিল অনুষ্ঠেয় ইউপি নির্বাচন না নেয়ার নীতিগত সিদ্ধান্ত হয়, যে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে কাল (১ এপ্রিল)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌরসভার নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ