Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজার সদরের ইসলামপুরে ইয়াবার ভাগবাটোয়ারা নিয়ে চেয়ারম্যান প্রার্থীর অফিসে তুলকালাম কান্ড!

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ৪:০৩ পিএম

কক্সবাজারের ঈদগাঁও ইসলামপুরে এক চেয়ারম্যান প্রার্থীর অফিসে সাবেক দুই জনপ্রতিনিধির ছেলেদের ইয়াবার ভাগবাটোয়ারা নিয়ে তুলকালাম কান্ড ঘটেছে বলে জানা গেছে।

৩০ মার্চ রাত সাড়ে ১১ টার দিকে ঘটনাটি ঘটে ইউনিয়নের মনু বাজার এলাকায়।
পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও জড়িত কাউকে আটক করতে পারেনি।


প্রাপ্ত তথ্য ও খোঁজ খবর নিয়ে জানা যায়, ঘটনার পূর্বে একই এলাকার সাবেক মেম্বার জালাল আহমদের ছেলে আনোয়ার সাদাত খোকন ও সাবেক চেয়ারম্যান মনজুর আলমের ছেলে দেলোয়ার হোসেনের মধ্যে ইয়াবার টাকা ভাগ বাটোয়ারা নিয়ে বিরোধ চলে আসছিল।

এ বিরোধের জের ধরে খোকন কয়েকদিন ধরে দেলোয়ারকে খুঁজতে থাকে। হঠাৎ খবর পান দেলোয়ার তার চাচা চেয়ারম্যান প্রার্থী হাসান আলীর অফিসে অবস্থান করছে। পরে খোকন দলবল নিয়ে হাসান আলীর অফিসে গিয়ে অশ্লীল ভাষায় গালিগালাজ করে অফিস ভাংচুর করে চলে যায়।

পরে খবর পেয়ে ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুল হালিমের নির্দেশে এএসআই আবদুল্লাহ আল মামুন সহ একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এসময় পুরো বাজারে আতঙ্ক ছড়িয়ে পড়লে স্থানীয়রা দোকানপাট বন্ধ করে পালিয়ে যায়। সাবেক দুই জনপ্রতিনিধির ছেলেদের ইয়াবা বিরোধ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ও মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা দুই ইয়াবা সেবনকারী ও ব্যবসায়ীদের আইনের আওতায় এনে এলাকার শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। এ বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান প্রার্থী হাসান আলী বলেন, অফিসটি আওয়ামী লীগের,ব্যক্তিগত নয়।

তবে আনোয়ার সাদাত খোকন মধ্যপ অবস্থায় এসে আওয়ামী লীগের অফিসে তাকে অকাথ্য ভাষায় গালিগালাজ করে ভাংচুর করেছে।

তাছাড়া দেলোয়ারের সাথে যে বিরোধের কথা বলা হচ্ছে সে লবণ আমদানির টাকা তুলতে জেলার বাইরে রয়েছে। নির্বাচনকে সামনে রেখে খোকনের চাচা সাবেক চেয়ারম্যান মাষ্টার আবদুল কাদের পক্ষ হয়ে তাকে গালিগালাজ করেছে।

সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল করিম মাদু জানানা, ইসলামপুরে আওয়ামী লীগের কোন দলীয় কার্যালয় নেই। স্থানীয় কিছু সুবিধাভোগী লোকজন দলের সাইনবোর্ড ব্যবহার করে নানান অপকর্ম করে আসছে৷

আওয়ামী লীগে খারাপ লোকদের কোন স্থান নেই জানিয়ে তিনি আরো বলেন, ইতিমধ্যেই ঘটনাটি থানা পুলিশকে জানানো হয়েছে। আইনগত ভাবে ব্যবস্থা নিতে ওসিকে অবগত করা হয়েছে।

ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মনজুর আলম দাদা বলেন, ইসলামপুরে আওয়ামী লীগের কোন কার্যালয় নাই, একই কথা জানান, সাধারণ সম্পাদক শাহজাহান চৌধুরীও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা ব্যবসা

১৭ ফেব্রুয়ারি, ২০২০
২৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ