Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সংঘর্ষে পুলিশসহ আহত ৫

কালকিনি পৌরসভা নির্বাচন

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

ধাওয়া-পাল্টা ধাওয়া আর কেন্দ্রে কেন্দ্রে সংঘর্ষের মধ্য দিয়ে মাদারীপুরের কালকিনি পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। পৌরসভার অন্তত পাঁচটি কেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এসএম হানিফের সমর্থকদের সাথে বিদ্রোহী প্রার্থী সোহেল রানা মিঠুর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। উভয় পক্ষের সমর্থকরাই বোমা বিস্ফোরণ করেন। এসব ঘটনায় পুলিশের এক কনস্টেবলসহ অন্তত ৫ জন আহত হয়। পুলিশ ২০ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
জানা যায়, সকাল সাড়ে ১১টার দিকে কালকিনি পৌরসভার পাঙ্গাশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেলা সাড়ে ১২টার দিকে শিকারমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেলা ২টার দিকে নয়াচর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিভাগদী সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাজদী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসব কেন্দ্রে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এসএম হানিফ ও বিদ্রোহী প্রার্থী সোহেল রানা মিঠু ও স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান সবুজের সমর্থকদের সাথে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। অন্যদিকে কয়েকটি কেন্দ্র থেকে স্বতন্ত্র মেয়র প্রার্থী মসিউর রহমান সবুজের এজেন্ট বের করে দেয়ারও অভিযোগ রয়েছে। এ ব্যাপারে মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, বিছিন্ন কয়েকটি ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে নির্বাচন শেষ হয়েছে। কোথাও বড় কোন দুর্ঘটনা ঘটেনি। সার্বিকভাবে ভোটার উপস্থিতিও ভালো ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌরসভা নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ