Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুয়াকাটা পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ৯:৫৫ পিএম

দ্বিতীয় দফা করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পর্যটন কেন্দ্র কুয়াকাটা পহেলা এপ্রিল থেকে আগামী পনের এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করেছেন পটুয়াখালী জেলা প্রশাসন। বৃহস্পতিবার সন্ধ্যায় পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। এরআগে বিকাল সাড়ে ৪টার দিকে জেলা প্রশাসন দরবার হলে করোনা মোকাবেলা জনসাধারণদের সচেতনতা পাশাপাশি সরকার ঘোষিত আঠার দফা বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সকল দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়।

জেলা প্রশাসক জানান, দেশে করোনা ভাইরাসের সংক্রমণ দ্বিতীয় বারের মত ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারের নির্দেশনা রয়েছে। এরই ধারাবাহিকতায় পর্যটন কেন্দ্র কুয়াকাটাকে সবার ঊর্ধ্বে রাখা হয়েছে। কারণ দেশের বিভিন্ন স্থান থেকে এখানে পর্যটক আসে। সে বিষয়টি মাথায় রেখে আমরা আপাতত পনের দিন পর্যটন এরিয়া বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি জানান, পটুয়াখালী জেলাসহ সকল জেলায় করোনা ভাইরাস আক্রান্ত সনাক্তের সংখ্যা উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ায় সরকারের ঘোষিত সিদ্ধান্ত সমূহ কঠোরভাবে মেনে চলার অনুরোধ জানান।

এদিকে জেলা প্রশাসনের এ ঘোষণার পরপরই কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশের পক্ষ থেকে রাতে সৈকতসহ গোটা পর্যটন এরিয়ায় মাইকিং করে আগামীকাল থেকে বন্ধ ঘোষণা প্রচার চালানো শুরু করেছে। পাশাপাশি কুয়াকাটার সকল হোটেল মোটেল এবং খাবার দোকানও বন্ধ রাখার কথা ঘোষণা করা হচ্ছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোঃ শহীদুল হক জানান, এক গবেষণায় দেখা গেছে সম্প্রতি দেশের বিভিন্ন পর্যটন এলাকা থেকে করোনা ভাইরাস ছড়িয়েছে এমন তথ্যের ভিত্তিতে সরকারের নির্দেশে জেলা প্রশাসক পর্যটন কেন্দ্র কুয়াকাটা বন্ধ ঘোষণা করেছেন। আমরা ইতিমধ্যে কুয়াকাটার হোটেল মোটেল কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সকলকে এ নির্দেশনা কঠোরভাবে পালনের নির্দেশ দিয়েছি।

বিষয়টি স্বীকার করে কুয়াকাটা হোটেল মোটেল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব শরীফ জানান, আমরা এখানকার সকল হোটেল মালিকদের সরকারের এ ঘোষণা ইতিমধ্যে জানিয়ে দিয়েছি। পাশাপাশি অগ্রিম বুকিং যা ছিল সেগুলোও বাতিল করা হয়েছে।



 

Show all comments
  • ।।শওকত আকবর।। ৩১ মার্চ, ২০২১, ১১:২৯ পিএম says : 0
    দেশের এই ভয়বহ অবস্হায় আবারও লকডাউন দেয়া হোক।নির্বাচন স্হগিত রাখুন।মানুষ বাঁচলে নির্বাচন করা যাবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ