Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জবিতে বাড়তি সতর্কতা স্থগিত পরীক্ষা কার্যক্রম

করোনার প্রকোপ বৃদ্ধি

জবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

দেশব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বাড়তি সতর্কতা আরোপ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শতকরা পঞ্চাশ ভাগ জনবল দ্বারা রোটেশনের মাধ্যমে অফিস পরিচালনা সেইসাথে সব বিভাগের পরীক্ষা কার্যক্রম স্থগিত করা হয়েছে। গতকাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইঞ্জিনিয়ার মোঃ ওহিদুজ্জাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পহেলা এপ্রিল থেকে সকাল ৯টা হতে বেলা ২ টা পর্যন্ত অফিস খোলা থাকবে। গর্ভবতী,অসুস্থ,বয়স ৫৫-ঊর্ধ্ব শিক্ষক,কর্মকর্তা,কর্মচারীদের বাড়িতে অবস্থান করে কর্মসম্পাদনের ব্যবস্থা নিতে হবে। জরুরী পরিসেবা প্রদানে নিয়োজিত অফিসসমূহ এবং নিরাপত্তা, স্বাস্থ্য সেবা, বিদ্যুৎ, টেলিফোন, ইন্টারনেটের মত জরুরী অত্যাবশ্যকীয় সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ ও তাদের কর্মকর্তা-কর্মচারীগণ উক্ত কর্মঘন্টার আওতা-বহির্ভূত থাকবে। অফিসে আগত সকলকে বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহার করতে হবে এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ কর্তৃক জারিকৃত স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করতে হবে। অতীব জরুরী ব্যতীত সংশ্লিষ্ট সকলকে ইনস্টিটিউট,বিভাগ,দপ্তর প্রধানের মাধ্যমে রেজিস্ট্রার বরাবর অনলাইনে আবেদন করতে হবে। পরিবর্তিত অফিস সময়সূচি অনুয়ায়ী বিশ্ববিদ্যালয়ের পরিবহন অফিস পরিবহন পরিচালনার ব্যবস্থা গ্রহণ করবে।

উল্লেখ্য, গত বছরের শেষ পর্যায়ে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে দাপ্তরিক কার্যক্রম পরিচালনার জন্য বিশ্ববিদ্যালয় খোলে প্রশাসন। তবে বিশেষ বিভাগসমূহের পরীক্ষা ছাড়া সকল প্রকার ক্লাস পরীক্ষা বন্ধ ছিলো। বর্তমান সময়ে পরিস্থিতি আরো খারাপ হওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ