Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

শাহজালালে পৃথক অভিযান ৫ কোটি টাকার স্বর্ণ জব্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুটি পৃথক অভিযানে প্রায় ৫ কোটি টাকার স্বর্ণের বার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। গতকাল শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর সূত্রে এই তথ্য জানা গেছে।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, গত সোম ও মঙ্গলবার অভিযানে ৮ কেজির মতো সোনার বার উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরে করা হয়েছে। সোমবার দুবাই থেকে ঢাকাগামী এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট (একে ৫৮৪) এবং মঙ্গলবার দুবাই থেকে ঢাকাগামী বাংলাদেশ বিমানের আরেকটি ফ্লাইটের (বিজি ৪৮) মাধ্যমে সোনার চোরাচালান দেশে আসবে- এমন গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দার সহকারী পরিচালক তানভীর আহম্মেদের নেতৃত্বে একটি টিম হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সতর্ক অবস্থান নেয়। এক পর্যায়ে সোমবার রাতে আসা এমিরেটস এয়ারলাইন্সের ওই ফ্লাইটের সন্দেহভাজন যাত্রী মো. শাহিন আলমের দেহ তল্লাশি করা হয়। এ সময় তার মানিব্যাগ ও হাতব্যাগের ভেতর থেকে মোট ৩২ পিস সোনার বার পাওয়া যায়, যার মোট ওজন ৩ কেজি ৭১২ গ্রাম। এর বাজার মূল্য প্রায় ২ কোটি ২৭ লাখ ৫৫ হাজার টাকা। পরে ওই যাত্রীকে আটক করা হয়।

অন্যদিকে, দুবাই থেকে মঙ্গলবার সকালে বাংলাদেশ বিমানের অপর ফ্লাইটটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করলে বিমানের অভ্যন্তরে বিশেষ তল্লাশি চালায় শুল্ক গোয়েন্দা। তল্লাশির এক পর্যায়ে প্লেনের সিটে বিশেষভাবে লুকায়িত মোট ৩৯ পিস সোনার বার পাওয়া যায়। প্রায় ৪ কেজি ৫২৪ গ্রাম ওজনের এসব বারের দাম প্রায় ২ কোটি ৭১ লাখ ৪৪ হাজার টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন