Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮, ৩০ রমজান ১৪৪২ হিজরী

আ.লীগ থেকে পদত্যাগের ঘোষণা কাদের মির্জার

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

এবার আওয়ামী লীগ থেকে নিজের পদত্যাগের ঘোষণা দিয়েছেন বসুরহাট পৌরসভার আলোচিত মেয়র আবদুল কাদের মির্জা। তিনি কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন। গতকাল বুধবার দুপুর পৌনে ১২টায় নিজের ফেসবুক আইডি থেকে লাইভে এসে তিনি এ ঘোষণা দেন।

মির্জা বলেন, আমি সব অনিয়মকারীদের বিরুদ্ধে কথা বলে এখন সবার কাছে খারাপ হয়ে গেছি। যে দলে সম্মান নেই সেখানে আমি থাকবো না। তবে দলের ভালো নেতা-কর্মীদের সহযোগিতা করে যাবো। আমি বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সদস্য হয়েছি সেখানে থেকেই কাজ করে যাবো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে কাদের মির্জা বলেন, আপনি একসাথে না পারলেও আস্তে আস্তে দলের দুর্নীতিবাজদের লাগাম টেনে ধরুন। যারা বেশি অনিয়মকারী তাদেরকে দল থেকে বের করে দেন। আপনি মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন, কিন্তু আপনার প্রশাসন মাদককে সহযোগিতা করছে। আর এখনি ঘোষণা দিন যে, সংসদ সদস্যসহ যে কোনো প্রতিনিধি বা পদে আসতে মাদক ও নারীর সাথে থাকতে পারবে না। ডোব টেস্ট করে চাকরিতে যোগদান করান। ঢাকাতে দিনের বেলা আলাদা রাজনীতি করলেও রাতের বেলা আ.লীগ, বিএনপি, জাতীয় পার্টি হোটেলে একসাথ হয়ে যায়। এরা ‘জাতীয় অপকর্ম পার্টি’ গঠন করেছে বলেও মন্তব্য করেন কাদের মির্জা।

ওবায়দুল কাদেরের সমালোচনা করে মির্জা বলেন, তিনি পদ-পদবীর জন্য অপশক্তিদের কাছে মাথা নত করেছেন। যেদিন আমার ছোট ভাই দেলোয়ার ফাঁসি দিয়ে মারা গেছে, সে দিনই আমার ওবায়দুল কাদেরের সাথে সম্পর্ক মানসিকভাবে দূরে সরে গেছে।



 

Show all comments
  • Jahangir alom ১ এপ্রিল, ২০২১, ১১:২৯ পিএম says : 0
    Mone hoi prodhanmontrir kche ektu shohanuvuti chai. Prodhanmontri jeno dak dei ei bole" baba shona Kader miza tumi mizafori kore jeona. Tomake aro onek lut korte debo".
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

২৪ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ