Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

তুরস্কে আবারো লকডাউন, রমজানে রাতে কারফিউ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ১০:০৫ এএম

বিশ্বে করোনাভাইরাসের সংক্রমণ নতুন করে বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে তুরস্কে আবারো লকডাউন ঘোষণা দেয়া হয়েছে। তুরস্কেও সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশটির সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি পবিত্র রমজান মাসে রেস্টুরেন্ট বন্ধ রাখার পরিকল্পনা করেছে তুর্কি সরকার। খবর পার্সটুডে’র।

মন্ত্রিসভার এক বৈঠকের পর প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান তার সরকারের পক্ষ থেকে পূর্ণাঙ্গ লকডাউনের সিদ্ধান্ত ঘোষণা করেন। এর আওতায় তুরস্কের বেশিরভাগ শহরে লকডাউন চলবে। চলতি সপ্তাহের শেষের দিকে লকডাউন শুরু হবে।

তুরস্কে এখন প্রতিদিন করোনা সংক্রমণের ঘটনা ৩০ হাজার ছাড়িয়ে গেছে। এরদোগান জানান, পবিত্র রমজান মাসে সপ্তাহান্তে লকডাউন থাকবে এবং প্রতিদিন রাত ৯টা থেকে সকাল ৫টা পর্যন্ত কারফিউ চলবে। রেস্টুরেন্টগুলো থেকে শুধুমাত্র বাইরে খাবার সরবরাহ করা যাবে।

এর এক সপ্তাহ আগে তুর্কি প্রেসিডেন্ট লকডাউন দিতে অস্বীকার করেছিলেন। সে সময় তিনি যুক্তি দেখিয়েছিলেন যে, প্রতিদিন সংক্রমণের হার বাড়লেও হাসপাতালে ভর্তির সংখ্যা কম। অনেকেই সরকারের এই চিন্তার সমালোচনা করে একে দ্বৈতনীতি বলে মন্তব্য করেছিলেন। সূত্র : পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক


আরও
আরও পড়ুন