Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

সেতাবগঞ্জ পৌরসভার প্রকৌশল বিভাগের বিরুদ্ধে অভিযোগ করে মেয়রের সংবাদ সম্মেলন

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ৩:১৭ পিএম

দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ পৌরসভার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী ও সহকারী প্রকৌশলীর বিরুদ্ধে দায়িত্ব পালনে অবহেলা ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করলেন অত্র পৌরসভার মেয়র মো আব্দুস সবুর।

অদ্য ১ এপ্রিল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় পৌরসভার হল রুমে সংবাদ সম্মেলনে বিভিন্ন অভিযোগ করে পৌর মেয়র মোঃ আব্দুস সবুর বলেন, সেতাবগঞ্জ পৌরসভার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী ভরত চন্দ্র পাল ও সহকারী প্রকৌশলী মোঃ রইচ উদ্দিন মিয়া তাদের উপর অর্পিত দায়িত্ব ঠিকমত পালন করছেননা। গত ১৪ মাস পূর্বে অর্থাৎ ১৯-০৩-২০২০ তারিখে আরবান প্রকল্পের অধীন ৫টি প্যাকেজে সেতাবগঞ্জ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে রাস্তা সংস্কার, কালভার্ট নির্মাণ সহ বিভিন্ন উন্নয়নমুলক কাজে তাদের অবহেলা ও স্বেচ্ছাচারিতার কারনে ঠিকাদারদের কার্যাদেশ দেওয়া হয়নি। আসন্ন বর্ষা মৌসুম আসার পূর্বে নির্মাণ কাজগুলি সম্পন্ন না হওয়ায় পৌরবাসীদের চরম দুর্ভোগ পোহাতে হবে। এমন কি অপরদিকে আরবান প্রকল্পের অধীনে ৫টি প্যাকেজে ১২টি উন্নয়ন কাজের জন্য গত ৩ মাস পুর্বে ৪ কোটি ৫৭ লাখ ৯৫ হাজার টাকা বরাদ্দ আসার পরও উক্ত প্রকৌশলীরা অসৎ ব্যক্তিস্বার্থ হাসিলের জন্য অদ্যাবধি টেন্ডার আহবান করেন নি। পৌরবাসীর সার্বিক সেবা নিশ্চিত করতে প্রকৌশলী দ্বয় সেতাবগঞ্জে অবস্থান করার কথা থাকলেও তারা নিজ কর্মস্থলে থাকেন না। অফিস করেন খেয়াল খুসিমত। করেনা কালীন সময়ে নির্বাহী প্রকৌশলী ও সহকারী প্রকৌশলীদ্বয় প্রায় দুই মাস অফিস করেননি। তাদের খেয়াল খুশিমত কাজ করার জন্য পৌরসভার উন্নয়ন মূলক কাজ বাধাগ্রস্থ হয়েছে। পৌর মেয়র উপরোক্ত বিষয়ে অভিযোগ করে তাদের অন্যত্র বদলীর জন্য স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সচিব বরাবরে গত ০২-০৯-২০১৯ ইং তারিখে লিখিত অভিযোগ দায়ের করা সত্বেও তাদের বিরুদ্ধে অদ্যবাধি কোন কার্যকর ব্যবস্থা গ্রহন করা হয়নি।

উক্ত অভিযোগের বিষয়ে সেতাবগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী ভরত চন্দ্র পাল ও রইচউদ্দীন মিয়া বলেন, তাদের বিরুদ্ধে আনা সকল অভিযোগ সঠিক নয়। পৌরসভার সকল উন্নয়ন কাজ বিধি মোতাবেক চলমান রয়েছে। কোন কাজের বিষয়ে কোন রকম স্বেচ্ছাচারিতা বা গাফলাতি করা হয়নি।
সাংবাদিক সম্মেলনে বিভিন্ন ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ সম্মেলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ