Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ মে ২০২১, ০৫ জৈষ্ঠ্য ১৪২৮, ০৬ শাওয়াল ১৪৪২ হিজরী

সারাদেশে আলেম-ওলামাদের হয়রানি বন্ধ করুন- পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ৬:১৫ পিএম

সারাদেশে নিরীহ নিরপরাধ আলেম ওলামাদের যে কোন ধরণের হয়রানি বন্ধ করে নাশকতার নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, গত ২৬ মার্চ থেকে গত তিনদিনে সারাদেশে যে নাশকতা হয়েছে তা নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের খুঁজে বের করা সরকারের দায়িত্ব। দোষী সাব্যস্ত হওয়ার আগে সারাদেশে আলেম-ওলামা, মাদরাসার ছাত্র, শিক্ষকসহ মুসল্লিদের যে কোন ধরণের হয়রানি বন্ধ করতে হবে। মিথ্যা মামলা, হামলা করা থেকে বিরত থাকতে হবে।

পীর সাহেব চরমোনাই বলেন, হাটহাজারী, বাহ্মণবাড়ীয়াসহ সারাদেশে পুলিশ-বিজিবিসহ দুষ্কৃতিকারীদের গুলিতে নিহত ও আহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দিতে হবে এবং মিথ্যা মামলা ও হয়রানি বন্ধ করে স্বাভাবিকভাবে কাজকর্ম করার পরিবেশ বজায় রাখতে সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন