Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ব্রাহ্মণবাড়িয়ার তান্ডবে জড়িত বিএনপি জামায়াত- তথ্য ও সম্প্রচার মন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ১০:১২ পিএম

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্নস্থানে যে তাণ্ডব চালানো হয়েছে, তা একটি সংগঠনের ব্যানারে হলেও সেটির সাথে যুক্ত হয়েছিল বিএনপি এবং জামায়াত, তারা মিলে এই ঘটনাগুলো ঘটিয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার তান্ডব ইসলামের উপর কালিমা লেপন করেছে।

তিনি বলেন, তারা স্বপ্ন দেখে বাংলাদেশকে আফগানিস্তান বানানোর জন্য। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন অজুহাত হিসেবে দাঁড় করিয়েছিল মাত্র। ইসলাম কখনো এগুলো সমর্থন করে না, এই অপশক্তিকে রুখতে হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে মুজিব কর্ণার ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রিসার্চ সেন্টার ফর ইসলাম এন্ড ইন্টাররিলিজিয়াস ডায়ালগ (বিআরসিআইআইডি) এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য দেন খাদিজাতুল আনোয়ার সনি এমপি, ভিসি অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ, ট্রাস্টি বোর্ডের সদস্য রিজিয়া রেজা চৌধুরী, ইসলামি আরবী বিশ^বিদ্যালয়ের ভিসি আহসান উল্লাহ, প্রফেসর ড. ছালেহ জহুর, শাহরিয়ার জাহান প্রমূখ।

ড. হাছান মাহমুদ বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় যেভাবে নৈরাজ্য চালানো হয়েছে মানুষের ঘর-বাড়ি জ্বালিয়ে দেয়া হয়েছে, মানুষের সম্পদ জ্বালিয়ে দেয়া হয়েছে, ব্যক্তিগত গাড়ি জ্বালিয়ে দেয়া হয়েছে, অনেকে ব্যাংক থেকে ঋণ নিয়ে গাড়ি কিনেছে, সেই গাড়ি জ্বালিয়ে দেয়া হয়েছে, ইসলামেতো কারো ব্যক্তিগত সম্পত্তি জ্বালিয়ে দেয়ার কথা বলে নাই, ইসলাম তো এটি কখনো সমর্থন করে না।

ড. হাছান বলেন, একটি অপশক্তি আজকে বাংলাদেশকে আফগানিস্তান বানানোর স্বপ্ন দেখছে। এই অপশক্তির সহায়ক ছিল অতীতে যারা চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় পরিচালনার সাথে যুক্ত ছিল তারাও। এই বিশ্ববিদ্যালয়েও জগদ্দল পাথরের মতো এই অপশক্তি বাসা বেঁধেছিল। সেই অপশক্তির হাত থেকে এই বিশ্ববিদ্যালয়টি উদ্ধার করা হয়েছে। এই অপশক্তিকে রুখতে হবে।



 

Show all comments
  • Habibullah ১ এপ্রিল, ২০২১, ১০:৪৬ পিএম says : 0
    Awami league mone kore tader netara gonga jole dhoa tulso pata. Tai awamir biruddhe kisu bollei pakistani noito rajaka hoi jai. Eita awami netader rokter dosh. Awamir jonmoi hoise churi, batpari, dorshon, rahajani, chintai, khun, onner shompod jor kore dokholkore. Nijeder opokormo onner ghare chapai deoa awami leaguer chira choritro notun kisu noi. Awami netara ghumeo shopno dekhe bnp, jamat emonki bouer kache geleo jiggasha kore bou jamat na bnp.
    Total Reply(0) Reply
  • Shahjahan Sarkar ১ এপ্রিল, ২০২১, ১০:৫৭ পিএম says : 0
    হেতনরে বি এন পি জামাত দেওয়ানা কোছে
    Total Reply(0) Reply
  • Tutul ১ এপ্রিল, ২০২১, ১১:০২ পিএম says : 0
    Pagole ki na koi sagole ki na khai. Prime ministers men
    Total Reply(0) Reply
  • Jalal sheikh ১ এপ্রিল, ২০২১, ১০:৪৭ পিএম says : 0
    Awami netara nijer dosh truti onner ghare chapaia jonogoner drishti shorate chan, kintu eai dhororoner shishu shulov hashshokor kotha barta eai desher shadharon manush jane. Chotto shishurao bujhe awamider jottoshob vondami.
    Total Reply(0) Reply
  • Hassan mahmud ১ এপ্রিল, ২০২১, ১০:৪৯ পিএম says : 0
    Awamider biruddhe kisu bollei jamat shibir pakistani rajakar ,mamla hamla kintu onara je din dopore namaj shesh howar shate shate moshjide policer shate mile musollider goli kore otar khobor ke nei? VDO footage prokash holeo kono bebsta neowa hoy na borong shadharon manusher name mamla hoy. Akmatro awami league eai prithibite eakta odvut dol je naki bina vote vin deshi netar sahajjo nia khomotai thake diner vote rate dia. Khuni modike jonogon chaini kintu shorkar jonogoner toakka na korei ekta koshai a che godi tok rakte. Khuni modi jeno shorkarer provu.
    Total Reply(0) Reply
  • Khokon ১ এপ্রিল, ২০২১, ১০:৫১ পিএম says : 0
    আল্লাহ ছাড় দেন ছেড়ে দেন না! জুলুমবাজ ও অত্যাচারীদের শেষ পরিণতি হয়েছে খুব ভয়াবহ! আফসোস একজন কসাই মোদির জন্য সাধারণ মুসলমানের শহীদ হতে হল ভাবতেও অবাক লাগে ইতিহাস সাক্ষী দেয়,এদেশের রাজনৈতিক নেতা নেত্রীদেরসমাপ্তিটা হয় নিষ্ঠুর!বাংলাদেশের মতো নোংরা রাজনীতি পৃথিবীর কোথায় আছে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্য ও সম্প্রচার মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ