Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

বাংলাদেশ-উইন্ডিজ সফরের কারণে আইপিএলকে ‘না’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ১২:০৬ এএম

অস্ট্রেলিয়ার আরও বেশ কয়েকজনের সঙ্গে গতকালই আইপিএল খেলতে ভারতে উড়াল দেওয়ার কথা ছিল জশ হেইজেলউডের। তবে শেষ সময়ে জানা গেল, এবারের আসর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন এই পেসার। সামনে অস্ট্রেলিয়ার ব্যস্ত স‚চি, যেখানে আছে ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ সফর, টি-টোয়েন্টি বিশ্বকাপ ও অ্যাশেজ। আইপিএলের জৈব-সুরক্ষা বলয়ে না থেকে তাই পরিবারকে সময় দিতে চান হেইজেলউড।

আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। সেটি শেষ পর্যন্ত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজও হতে পারে। এবারের আইপিএল শুরু আগামী ৯ এপ্রিল থেকে। এবারের আইপিএলে চেন্নাই সুপার কিংসে খেলার কথা ছিল হেইজেলউডের। গত আসরেও এই দলে ছিলেন তিনি। যদিও ম্যাচ খেলতে পেরেছিলেন কেবল তিনটি। আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট মিলিয়ে গত জুলাই থেকে এখনও পর্যন্ত বেশির ভাগ সময়ই জৈব-সুরক্ষা বলয়ে থাকতে হয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের।
ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে হেইজেলউড বললেন, আপাতত এই জীবন থেকে মুক্তি চান তিনি, ‘দীর্ঘ ১০ মাস ধরে নানা সময়ে সুরক্ষা বলয়ে ও কোয়ারেন্টিনে থাকতে হয়েছে। আমি তাই ঠিক করেছি, এখন বিশ্রাম নেব। আগামী মাস দুয়েক অস্ট্রেলিয়াতেই কাটাব।
সামনের শীত মৌসুম আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। ওয়েস্ট ইন্ডিজে লম্বা সফর আছে, সেটি শেষে সম্ভবত বাংলাদেশ সফরও আছে। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপ (ভারতে), তারপর অ্যাশেজ। দারুণ গুরুত্বপূর্ণ বছর তাই সামনে। বরাবরের মতোই তাই অস্ট্রেলিয়ার হয়ে শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত থাকার সেরা সুযোগ নিজেকে দিতে চাই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল


আরও
আরও পড়ুন