Inqilab Logo

ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

ইংল্যান্ডের নর্থাম্পটনের মেয়র হলেন প্রথম বাংলাদেশী রুফিয়া আশরাফ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ৯:৫২ এএম

ইংল্যান্ডের নর্থাম্পটন বারা কাউন্সিলের প্রথম ব্রিটিশ বাংলাদেশী রুফিয়া আশরাফ মেয়র হিসেবে দায়িত্ব নিয়ে বিলেতে বাঙালি কমিউনিটির মুখ উজ্জ্বল করলেন। এর আগে তিনি গত বছর এবারার ডেপুটি মেয়ার নির্বাচিত হন। গতকাল বৃহস্পতিবার (১ এপ্রিল) বিকালে তিনি আনুষ্ঠানিকভাবে এ দায়িত্ব নেন।
উল্লেখ্য, নর্থাম্পটনের ডালিংটন এলাকার ওয়ারেন রোডের বাসিন্দা মেয়র রুফিয়া আশরাফ। এক ছেলে ও দুই মেয়ে সন্তানের জননী রুফিয়া আশরাফের স্বামী আবু তাহের মোহাম্মদ আশরাফ। রুফিয়া আশরাফের বাংলাদেশের বাড়ী সিলেট নগরীর ছাড়াদিঘীর পার। রুফিয়া বলেন, আমি এ কাউন্সিলের প্রথম ব্রিটিশ বাংলাদেশি মেয়র হিসেবে গর্বিত। তিনি সবার দোয়া ও সহযোগিতা চেয়েছেন।
রুফিয়া আশরাফ দুইবার ইংল্যান্ডের নর্থাম্পটন সেইন্ট জেমস ওয়ার্ড থেকে লেবার পার্টির প্রার্থী হয়ে কাউন্সিলর নির্বাচিত হন। ২০১৪ সালে স্থানীয় সরকার নির্বাচনে প্রথম বারের মতো কাউন্সিলার বিজয়ী হওয়ার পর থেকেই নর্থাম্পটন বারাহ কাউন্সিলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন রুফিয়া আশরাফ। সূত্র : বিবিসি

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

Show all comments
  • Ahmed hossain khan ৩ এপ্রিল, ২০২১, ১২:১৯ এএম says : 0
    Congratulation go ahead
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন