Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাশ্মীরে আবারো বিজেপি নেতাকে লক্ষ্য করে গুলি, নিরাপত্তারক্ষী নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ১১:২৯ এএম

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরে আবারো এক বিজেপি নেতাকে লক্ষ্য করে গুলি করা হয়েছে। তবে গুলিতে মৃত্যু হয় সেই বিজেপি নেতার এক নিরাপত্তারক্ষীর। এই ঘটনায় কাশ্মীরে নতুন করে আতঙ্ক দেখা দিয়েছে। খবর এনডিটিভির।
জম্মু কাশ্মীরে বেশ কিছুদিন থেকেই বিজেপি নেতা-কর্মীরা হামলার শিকার হচ্ছে। এদিনও নওগাম এলাকার এক বিজেপি নেতা আনোয়ার খানের বাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ে সন্ত্রাসবাদীরা। ভাগ্যগুণে রক্ষা পান ওই নেতা। তবে তাকে রক্ষা করতে গিয়ে প্রাণ হারান তারই এক নিরাপত্তারক্ষী।
গুরুতর জখম অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তার মৃত্যু হয়। এই হামলার তীব্র নিন্দা করেছে কাশ্মিরের বিজেপি নেতৃত্ব। এদিকে হামলার পর এক নিরাপত্তারক্ষীর এসএলআর রাইফেল ছিনতাই করে পালায় সন্ত্রাসীরা। তবে কোন সংগঠন এই ঘটনা ঘটিয়েছে তা এখনও স্পষ্ট নয়।
তবে এই প্রথমবার নয়। এর আগেও আনোয়ার খানকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছে। ২০১৮ সালেও পুলওয়ামা এলাকায় তাকে লক্ষ্য করে গুলি ছুঁড়েছিল সন্ত্রাসবাদীরা। সেই সময় তাঁকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হয়েছিলেন তাঁর নিরাপত্তারক্ষী। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ