Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

সউদীফেরত নারী যাত্রী শিশু ফেলে গেলেন বিমানবন্দরে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ১১:৫৬ এএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে টার্মিনালের ভেতরে এক দুগ্ধপোষ্য শিশু উদ্ধার করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন। সিসি ক্যামেরার ফুটেজ চেক করে ও অনুসন্ধান করে পুলিশ জানতে পারে, সউদী আরব থেকে আসা এক নারী যাত্রী শিশুটিকে বিমানবন্দরে ফেলে গেছেন। শিশুটিকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে এবং তার পরিবারের অনুসন্ধান করছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন।
বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন বলেন, রাত ২টায় (২ এপ্রিল) সউদী আরব থেকে এক নারী বাংলাদেশে আসেন। ৫ নম্বর বেল্ট থেকে মালামাল সংগ্রহ করেন তিনি। তার সঙ্গে একটি শিশু ছিল। তিনি সকাল পর্যন্ত বেল্ট এরিয়ায় ছিলেন। সকাল ৮টার দিকে সেই নারী বাচ্চাটিকে বিমানবন্দরে রেখে চলে যান। পরবর্তীতে এই শিশুটি কান্নাকাটি করছিল, আমরা তাকে উদ্ধার করি।
তিনি বলেন, শিশুটির বয়স আনুমানিক সাত বা আট মাস হবে। একই ফ্লাইটে আসা আসমা আক্তার নামের এক যাত্রীকে পাওয়া যায় যিনি শিশুটিকে সঙ্গে নিয়ে আসা নারীর সঙ্গেই সউদী আরব থেকে এসেছেন।
আসমা জানিয়েছেন, ফ্লাইটে ওই নারীর সঙ্গে তার কথা হয়েছিল। তখন সেই নারী আসমাকে জানান, সউদীতে তার বিয়ে হয়, এরপর এই শিশুর জন্ম হয়। কিন্তু স্বামীর সঙ্গে তার ছাড়াছাড়ি হয়ে যায়। এ কারণে তিনি দোটানায় আছেন শিশুটিকে নিয়ে গ্রামের বাড়িতে যাবেন কি না।
আলমগীর হোসেন বলেন, আমরা শিশুটিকে উদ্ধার করে দুধ খাওয়ার ব্যবস্থা করেছি। এখনও শিশুটি আমাদের হেফাজতে আছে। আমরা চেষ্টা করছি তাকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে। এজন্য প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ও অন্যান্য সংস্থার সহায়তা নিচ্ছি।



 

Show all comments
  • Kabir Khan ২ এপ্রিল, ২০২১, ৬:৫৮ পিএম says : 0
    Ar koto nari potitabrittir shokar hobe soudi gia? Narider keno soudi arab othoba middle east pathano hoi? Prottecta nari soudi arobe potitabrittir shikar hoi. Keu bole keu bolena. Ei mohilao boro asha kore kaj korte gecilo. Kintu shomvoboto take potitabrittite jorano holo. Tai she bacha rekhe chole gelo shomajer kotuktir voy. Nati kormir bodole purush pathano hok
    Total Reply(0) Reply
  • Abdullah ২ এপ্রিল, ২০২১, ৭:৩৯ পিএম says : 0
    Stop sending women to work at middle east countries. Most women workers from Bangladesh or other south Asian countries in the middle east are forced to have sexual relations with the arabs without women's permission. Denial to have illegitimate sexual relations end up with barbaric tortures on the women. This woman possibly was a victim of sexual assault and was pregnant by the absrb homeowner which she never expected. Please do not send any female labors to middle east countries. 99% of the women end up in some kind of abuse and sexual abuse is in the top. Send your men to work instead of women.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ