Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় নির্বাচনী সংঘর্ষে ব্যবহৃত আগ্নেয়াস্ত্র উদ্ধার না হওয়ায় জনমনে অসন্তোষ

অবৈধ অস্ত্রধারীর ছবি ফেসবুকে ভাইরাল

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ৪:০৮ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় ইউপি নির্বাচনী প্রচারণার সময় ২ ইউনিয়নে আ’লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে প্রকাশ্যে অবৈধ আগ্নেয় অস্ত্র ব্যবহারে ২জন গুলিবিদ্ধসহ অন্তত ৩৫ জন আহত হয়েছে। গুরুতর আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বরিশাল শেবাচি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। নির্বাচনী সংঘর্ষের ঘটনায় মঠবাড়িয়া থানায় পৃথক তিনটি মামলায় ৭৯ জন এজাহার নামীয় ও অজ্ঞাতনাম ৯০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হলেও মুল অস্ত্রধারীরা গ্রেপ্তার না হওয়ায় এলাকা বাসির মাঝে আতংঙ্ক বিরাজ করছে। এদিকে সংঘর্ষে ব্যবহৃত আগ্নেয়াস্ত্র উদ্ধার না হওয়ায় জনমনে অসনেআষ দেখা দিয়েছে। মিরুখালীতে নির্বাচনী সহিংসতায় ব্যবহৃত অবৈধ আগ্নেয়াস্ত্র হাতে বাদুরা গ্রামের মজিবর পঞ্চায়েতের ছেলে মোশারফ (৩৫) এর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলেও পুলিশ তাকে খুঁজে পাচ্ছে না।
গত ২৭ মার্চ শনিবার সকালে বেতমোর রাজপাড়া ইউনিয়নের বেতমোর বাজারে আ‘লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী দোলোয়ার হোসেন আকন ও স্বতন্ত্র প্রাথী শহিদুল ইসলাম এর সমর্থকদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ১৫ জন আহত হয়। স্বতন্ত্র প্রাথী শহিদুল ইসলাম এর সমর্থকরা হেলমেট পরে বাজারে ধারালো অস্ত্র নিয়ে মহড়া দেয়। এসময় আ‘লীগ মনোনীত দেলোয়ার হোসেন আকনের সমর্থক আলমগীর অবৈধ আগ্নেয়াস্ত্র প্রদর্শন করে বলে অভিযোগ পাওয়া গেছে।
শনিবার রাতে উপজেলার মিরুখালী ইউনিয়নের নাগ্রাভাঙ্গা গ্রামে আ‘লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবদুস সোবাহান শরীফ ও স্বতন্ত্র প্রার্থী উপজেলা যুবলীগ সভাপতি আবু হানিফ খানের সমর্থকদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে উভয় পক্ষে আগ্নেয়াস্ত্র ব্যবহারের অভিযোগ করা হয়েছে। সংঘর্ষে ২জন গুলিবিদ্ধসহ ২০ জন আহত হয়।

মিরুখালী ইউপির আ‘লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবদুস সোবাহান শরীফ অভিযোগ করে বলেন, স্বতন্ত্র প্রার্থী আবু হানিফ খানের সমর্থকের আগ্নেয়াস্ত্রের গুলিতে তার ২ কর্মি গুলিবিদ্ধ হয়েছে।
এ ব্যপারে স্বতন্ত্র প্রার্থী উপজেলা যুবলীগ সভাপতি আবু হানিফ বলেন, তার সমর্থকদের অবৈধ অস্ত্র বহন ও গুলি বর্ষণের অভিযোগ অস্বীকার করে আ‘লীগ প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে পাল্টা আগ্নেয় অস্ত্র দিয়ে গুলি করার অভিযোগ আনেন।
মঠবাড়িয়া থানার ওসি মাসুদুজ্জামান মিলু বলেন, মিরুখালীতে গোলাগুলির সময় প্রকাশ্যে আগ্নেয় অস্ত্র ব্যবহার করা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ছবিটি শতভাগ এডিট করা বলে দাবী করেন। মিরুখালীর ঘটনায় দুই আসামী গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। অন্য আসামী গ্রেপ্তারের চেষ্টা চলছ্।ে
পিরোজপুর পুলিশ সুপার হায়াতুর ইসলাম খান বলেন, গুলি বিদ্ধ আহতরা কোন ধরনের আগ্নেয়াস্ত্রের গুলিতে আহত হয়েছে তা ডাক্তারের কাছে জানতে চাওয়া হয়েছে। আগ্নেয় অস্ত্র উদ্ধার ও আসামী গ্রেপ্তারে পুলিশ তৎপর রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ