Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

বাংলাদেশকে দুই হাজার কার্টন খেজুর দিল সউদী আরব

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ৭:০৯ পিএম

আসন্ন রমজানে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ইফতার সামগ্রীর অংশ হিসেবে বিতরণের জন্য ৪০ মেট্রিক টন (দুই হাজার কার্টন) খেজুর দিয়েছে সউদী আরব সরকার। গতকাল বৃহস্পতিবার (১ এপ্রিল) দুপুরে সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীনের কাছে সউদী সরকারের প্রতিনিধি বাংলাদেশে সউদী রাষ্ট্রদূতের পক্ষে ইসলামিক অ্যাফেয়ার্সের দায়িত্বশীল প্রধান আহমেদ বিন হাসান হামাদি এই খেজুর হস্তান্তর করেন।
এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এ সময় আহমেদ বিন হাসান হামাদি বলেন, আপনারা সবাই জানেন, সউদী আরবের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত ভ্রাতৃত্বপূর্ণ। এই সম্পর্ককে সামনে এগিয়ে নেয়ার জন্য সউদী সরকার আন্তরিক। তার নিদর্শনস্বরূপ কিছু খেজুর হস্তান্তর করা হলো।
অনুষ্ঠানে সচিব মো. মোহসীন বলেন, আসন্ন রমজানে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ইফতার সামগ্রীর অংশ হিসেবে বিতরণের জন্য সৌদি সরকার বন্ধুত্বের নিদর্শনস্বরূপ বাংলাদেশকে দুই হাজার কার্টন খেজুর প্রদান করেছে। যারা ইফতারের সময় খেজুর কিনতে পারে না তাদের কাছে পৌঁছানোর জন্য এই খেজুর জেলা প্রশাসনের কাছে পাঠানো হবে। যাতে রোজার প্রথম দিন থেকেই এই খেজুর দিয়ে দেশের প্রান্তিক জনগোষ্ঠী ইফতার করতে পারেন।
তিনি আরও বলেন, সউদী আরব আমাদের অত্যন্ত ভ্রাতৃপ্রতিম একটি দেশ। এছাড়া মুসলমান হিসেবে তাদের সাথে আমাদের সম্পর্কটা ভিন্ন। সেদেশে আমাদের বিপুল সংখ্যক লোক হজ্ব ও ওমরা করতে যায়। তিনি বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সউদী সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-সউদী আরব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ