Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে হেফাজতের বিক্ষোভ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ৭:৩৩ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরকে কেন্দ্র করে সৃষ্ট সংঘর্ষে সংগঠনের নেতাকর্মী ও সাধারণ মানুষ নিহত হওয়ার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বরিশাল হেফাজতে ইসলাম। শুক্রবার দুপুরে নগরীর বাজার রোডের খাজা মাঈনউদ্দিন চিসতি (রঃ) মাদ্রাসা মাঠে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। হেফাজতের কর্মসূচীকে কেন্দ্র করে শুক্রবা বরিশাল নগরীতে ছিল কঠোর নিরপত্তা। জুম্মার নামাজের আগে নগরীর গুরুত্বপূর্ন মসজিদগুলোর সামনে আইনশৃঙ্খলা বাহিনী অবস্থান নেয়।
হেফাজতের কেন্দ্রীয় নায়েবে আমির হাফেজ মাওলানা আব্দুল হালিমের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তারা ৫ দফা দাবি উপস্থাপন করেন। দাবি গুলো হচ্ছে, হামলার ঘটনার সাথে জড়িত ছাত্র ও যুবলীগের সন্ত্রাসীদের দল থেকে বহিষ্কার, যাদের ইশারা ও সহযোগিতায় গুলি চালানো হয়েছে তাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা, সরকার ইসলাম ও মুসলমানদের স্বার্থ সংশ্লিষ্ট কোন বিষয়ে ইসলামী আলেমদের মতামত ছাড়া সিদ্ধান্ত নিতে পারবে না, আর গ্রেফতারকৃতদের মুক্তি ও গণগ্রেফতার সহ সবধরণের হয়রানি বন্ধ করতে হবে। জাতীয় ইস্যু সংশ্লিষ্ট আন্দোলন থেকে সন্ত্রাসীদের বিরত রাখারও দাবী জানান হয়। এই ৫ দফা দাবি না মানলে কঠোর কর্মসূচী দেওয়া হবে বলে হুঁশিয়ারী দেন বক্তারা।
সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা আবদুল খালেক হরিনাফুলিয়া, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা শেখ সানাউল্লাহ মাহমুদি, মাওলানা মির্জা নুরুর রহমান বেগ, মাওলানা আহম্মেদ আলী কাসেমী, মাওলানা রুহুল আমীন, মাওলানা গোলাম মোস্তফা, মুফতি রফিকুল ইসলাম, মাওলানা তৌফিকুল ইসলাম, মাওলানা কাদের হোসনাবাদী, মাওলানা জামাল উদ্দিন ফারুকী, মাওলানা মো. হোজাইফা, মাওলানা মোখলেছুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ