Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঘুষ না দেয়ায় রূপগঞ্জে বিআরটিসি বাস বন্ধ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

গাজীপুর বিআরটিসি বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) জিয়াউর রহমানকে ঘুষের টাকা না দেয়ায় রূপগঞ্জের গাউছিয়া টু কুড়িল বিশ্বরোড পর্যন্ত চলাচলরত বিআরটিসি নন এসি (আর্টিকুলার) বাস সার্ভিস বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। ওই ম্যানেজারের নির্দেশে গতকাল ভোর থেকেই বাস সার্ভিস বন্ধ করে দেয়া হয়। এদিকে বাস সার্ভিস চালুর দাবিতে যাত্রী ও ইজারাদারের লোকজন মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন। দুর্নীতিবাজ ডিপো ম্যানেজারের অপসারণ দাবি করেন বিক্ষুব্ধরা।

গাউছিয়া টু কুড়িল বিশ্বরোড পর্যন্ত চলাচলরত বিআরটিসি নন এসি বাস সার্ভিসের ইজারাদার হারুন মিয়া অভিযোগ করে জানান, গত বছরের ২৪ আগস্ট থেকে গাউছিয়া টু কুড়িল বিশ্বরোড পর্যন্ত চলাচলরত বিআরটিসি নন এসি বাস সার্ভিসের দায়িত্ব পান। দায়িত্ব পাওয়ার পর থেকেই সরকারি রাজস্ব নিয়মিত পরিশোধ করে আসছেন। গাজীপুর বিআরটিসি বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) জিয়াউর রহমান প্রতিদিন ১০ হাজার টাকা করে ঘুষ দাবি করেন। ইতোমধ্যে চাপের মুখে ইজারাদাররা ৫ হাজার টাকা করে দিয়েছেনও। আর দশ হাজার টাকা করে ঘুষের টাকা দিতে রাজি না হওয়ায় বেশ কয়েক দিন ধরেই বাস সার্ভিস বন্ধ করে দেয়ার হুমকি দিয়ে আসছে। এ ব্যাপারে ইজারাদার বাদী হয়ে ওই ম্যানেজারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।
যাত্রীদের অভিযোগ, রাজধানী ঢাকায় প্রবেশের সহজ পথ হিসেবে গাউছিয়া টু কুড়িল বিশ্বরোড সড়কটি ব্যবহার করে থাকেন যাত্রীরা। আর এ সড়কে একমাত্র বিআরটিসি নন এসি বাস সার্ভিস চালু থাকায় যাত্রীরা অতি সহজে গন্তব্যস্থানে পৌঁছাতে পারে। এখন বিআরটিসি বাস সার্ভিস বন্ধ থাকার কারণে তারা সময় মতো গন্তব্যে পৌঁছাতে পারেনি। ভোগান্তির শিকার হয়েছেন যাত্রীরা।
এ বিষয়ে অভিযুক্ত গাজীপুর বিআরটিসি বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) জিয়াউর রহমান বলেন, ঘুষের টাকা দাবির বিষয়টি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। এক পর্যায়ে তিনি বলেন, দশ মিনিটের মধ্যে বাস সার্ভিস পুনরায় চালু করে দেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ