Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

‘না খেলেই’ শেষ চারে জোকোভিচ!

প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ম্যাচ খেলতে যার আপত্তি নেই এক রত্তিও। বরং টেনিস হাতে কোর্টে যেমন বর্ণিল তার কারিকুরি, বাইরেও হাসি তামাশায় মাতিয়ে রাখা তার সহজাত প্রবৃত্তি। সেই নোভাক জোকোভিচকেই কিনা খেলতে দিচ্ছে না এবারের ইউএস ওপেন! বছরের শেষ গ্যান্ড সø্যামে এখন পর্যন্ত জোকার পুরো ম্যাচ খেলেছেন মাত্র দুটি। সেমি-ফাইনালে ওঠার পথে পাঁচ ম্যাচের একটিতে ওয়াকওভার পান সার্বিয়ার এই তারকা, অন্য দুটি ম্যাচে প্রতিপক্ষ চোট পেয়ে অবসর নেয়।
নিউইয়র্কের ফ্ল্যাশিং মিডোসে গেলপরশু শেষ চারে নাম লেখাতেও বেশিক্ষণ কোর্টে কাটাতে হয়নি জোকোভিচকে। হাঁটুর চোটের কারণে তৃতীয় সেট চলার সময় ফ্রান্সের জো-উইলফ্রেড সোঙ্গা অবসর নিলে শেষ চারে উঠে যান বিশ্বের এক নম্বর তারকা। আহত অবসর নেয়ার আগে ৬-৩, ৬-২ গেমে পিছিয়ে ছিলেন টুর্নামেন্টের নবম বাছাই সোঙ্গা।
সেমি-ফাইনালে জোকোভিচ মুখোমুখি হবে ফ্রান্সের গায়েল মঁফিসের। কোয়ার্টার-ফাইনালে স্বদেশি লুকা পুইয়াকে ৬-৪, ৬-৩, ৬-৩ গেমে হারান তিনি। শেষ ষোলোতে স্পেনের তারকা রাফায়েল নাদালকে হারিয়ে এবারের ইউএস ওপেনের সবচেয়ে বড় অঘটন উপহার দিয়েছিলেন পুইয়া।
এদিকে চোট নিয়ে খেলা আনাস্তাসিয়া সেভাস্তোভাকে হারিয়ে নারী এককের সেমি-ফাইনালে উঠেছেন বিশ্বের সাবেক এক নম্বর খেলোয়াড় কারোলিন ওজনিয়াকি। শেষ চারে তার সঙ্গী হয়েছেন জার্মানির আঞ্জেলিক কেরবার। ম্যাচের দ্বিতীয় গেমেই কোর্টে বাজেভাবে পড়ে গিয়ে গোড়ালির গাঁটে চোট পান সেভাস্তোভা। এর পর নিজের খেলাটা খেলতে না পারা লাটভিয়ার খেলোয়াড় ডেনমার্কের ওজনিয়াকির কাছে ৬-০, ৬-২ গেমে হারেন। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৭৪তম স্থানে নেমে যাওয়া ওজনিয়াকি এবারের ইউএস ওপেনে অবাছাই খেলোয়াড় হিসেবে খেলছেন। সেমি-ফাইনালে তিনি দ্বিতীয় বাছাই কেরবারের মুখোমুখি হবেন। ইতালির রবের্তা ভিন্সিকে ৭-৫, ৬-০ গেমে হারিয়ে সেমি-ফাইনালে উঠেন কেরবার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘না খেলেই’ শেষ চারে জোকোভিচ!

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ