Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

মসজিদুল হারামে ধারালো অস্ত্রসহ একজন আটক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২১, ৯:৩৭ এএম

সউদী আরবের মক্কায় পবিত্র মসজিদুল হারামে ছুরিসহ এক ব্যক্তিকে আটক করা হয়েছে। ওই ব্যক্তি এসময় সন্ত্রাসী গ্রুপগুলোর সমর্থনে স্লোগানও দিচ্ছিল। গত মঙ্গলবার আছর নামাজের পর এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে সউদী প্রেস এজেন্সি।
মক্কা পুলিশের একজন মুখপাত্রের বরাত দিয়ে দ্য ন্যাশনাল জানিয়েছে, মসজিদের দ্বিতীয় তলায় ছুরি হাতে এক ব্যক্তিকে শনাক্ত করা হয়। মসজিদের নিরাপত্তা কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে। এখন তার বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু হয়েছে।
দুই পবিত্র মসজিদের প্রেসিডেন্সের প্রধান শেখ আবদুল রহমান সুদাইসী বলেন, ওই ব্যক্তি ইসলামি বিশ্বাসের বিরুদ্ধে বর্ণবাদী ও উগ্রপন্থী স্লোগান দিচ্ছিলেন। ‘তিনি মসজিদের পবিত্রতা রক্ষা করেননি, সম্মানও দেখাননি। নামাজ, তাওয়াফ ও হজের জন্য এই মসজিদ নির্ধারণ করে দিয়েছেন আল্লাহ।’
এর আগে গত ২০ অক্টোবর মসজিদুল হারামের বাইরের ফটকে এসে এক সউদীর গাড়ি ধাক্কা খায়। মক্কার কর্তৃপক্ষ জানায়, ওই ব্যাক্তি তখন অস্বাভাবিক অবস্থায় ছিলেন। ২০১৭ সালের জুনেও পবিত্র মসজিদটিতে হামলার পরিকল্পনা ব্যর্থ করে দেয় সউদী কর্তৃপক্ষ। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মসজিদুল হারাম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ