Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

আত্মসমর্পণের ঘোষণা সুন্দরবনের ২ দস্যু বাহিনীর

প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মংলা সংবাদদাতা : আবারও আত্মসমার্পণ করতে যাচ্ছে সুন্দরবনের ২ দস্যু বাহিনী। এরা হচ্ছে শান্ত বাহিনী ও আলম বাহিনী। ইতোমধ্যে তারা সরকারের কাছে অস্ত্রসহ আত্মসমাপনের ইচ্ছের কথা লিখিত ভাবে জানিয়েছেন। সরকারও তাদের সুযোগ দিবেন আত্মসমার্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য। ২/১ দিনের মধ্যে অস্ত্রসহ শান্ত বাহিনীর ১৬ সদস্য আত্মসমার্পণ করার কথা রয়েছে । গত ৩১ মে দেশী-বিদেশী ৫২টি অস্ত্র ও ৫ হাজার রাউন্ড গুলি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জমা দিয়ে আত্মসমার্পন করে সুন্দরবনে বনদস্যু মাস্টার বাহিনীর প্রধান মাস্টারসহ ১০ বনদস্যু। এরপর অস্ত্র ও গুলি জমা দিয়ে দলসহ আত্মসমর্পণ করেছে সুন্দরবনের বনদস্যু ইলিয়াস ও মজনু বাহিনীর ১১ সদস্য।
তখন স্বরাষ্ট্রমন্ত্রী সুন্দরবনের অন্যান্য দস্যুদেরও আত্মসমার্পণের আহ্বান জানিয়ে বলেছিলেন, স্বাভাবিক জীবনে ফিরতে চাইলে সরকার তাদের সহায়তা করবে। এই ধারাবাহিকতায় সুন্দরবন ও বঙ্গোপসাগরে দস্যুবৃত্তি করা কয়েকটি দস্যু বাহিনীর সদস্যরা আত্মসমার্পণের ইচ্ছার কথা জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মসমর্পণের ঘোষণা সুন্দরবনের ২ দস্যু বাহিনীর
আরও পড়ুন