Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

লকডাউন নিরন্নদের আত্মহত্যায় প্ররোচিত করবে : নতুনধারা

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২১, ৬:৫০ পিএম

নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, অপরিকল্পিত লকডাউন নিরন্নদের আত্মহত্যায় প্ররোচিত করবে। ৩ এপ্রিল সকাল ১০ টায় পবিত্র মাহে রমজান উপলক্ষে ‘তোহফায়ে রমজান ও করোনা সচেতনতা’র লিফলেট বিতরণ কর্মসূচীর উদ্বোধন করতে গিয়ে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, গণমাধ্যমে প্রকাশিত সংবাদ অনুযায়ী অপরিকল্পিত ‘লকডাউন ও সাধারণ ছুটি’র সিদ্ধান্ত জনগণের কাঁধের উপর চাপিয়ে দেয়ার কারণে বিভিন্ন সময় শিক্ষক-চাকুরীজীবী-ব্যবসায়ী সহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ সরকারের সহায়তার অভাবে আত্মহত্যা করতে বাধ্য হয়েছে। এই অমানবিক পরিস্থিতি থেকে দেশের মানুষকে রক্ষার জন্য নিরন্ন জনগণের পাশে দাঁড়ানোর মধ্য দিয়ে সরকারকে মানবিক সরকার হতে হবে। পাশাপাশি সাধারণ মানুষদের মধ্য থেকে আর্থিকভাবে স্বচ্ছলদেরকে এগিয়ে আসতে হবে বঞ্চিত-অভাবগ্রস্থ সাধারণ মানুষকে সহায়তা করার মানষিকতা নিয়ে।

সভায় বক্তব্য রাখেন প্রেসিডিয়াম মেম্বার অধ্যাপক শুভঙ্কর দেবনাথ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুনধারা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ