Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

অপপ্রচার চালিয়ে হেফাজতের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার চেষ্টা চলছে : মাওলানা মামুনুল হক

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২১, ৭:০৩ পিএম

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক বলেছেন, অপপ্রচার চালিয়ে হেফাজতের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার চেষ্টা চলছে। শুক্রবার বিবিসি বাংলায় তিনি আরও বলেন, হেফাজতকে নিয়ে অপপ্রচার হচ্ছে। মিথ্যা ও অপপ্রচার হচ্ছে। তবে সহিংস ঘটনাগুলোর প্রেক্ষাপটে সংগঠনের ভাবমূর্তিতে নেতিবাচক প্রভাব পড়বে না।

মামুনুল হক বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে সব অভিযোগ খন্ডন করে সামনের দিকে এগিয়ে যাচ্ছি। তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় সরকার দলের একজন এমপির নেতৃত্বে মাদ্রাসার ওপর হামলা হয়েছে। এই ঘটনার পিছনে আমাদের মাদ্রাসা বা হেফাজতের কোনও কর্মী জড়িত নেই। এতে বেশি ভূমিকা রেখেছে সাধারণ জনগণ ও এলাকার মানুষ। এই দায় কোনওভাবেই হেফাজতের ওপর দেয়া উচিত নয়।



 

Show all comments
  • Ulama Forum ৩ এপ্রিল, ২০২১, ৭:৪২ পিএম says : 0
    স্ত্রীকে নিয়ে হয়রানির শিকার মাওলানা মামুনুল হক। তিনি একজন সম্মানিত ব্যক্তিত্ব। তাঁর সাথে এমন আচরণ ঘৃনার বহিঃপ্রকাশ, রাজনৈতিক অসৎ উদ্দেশ্য এবং অমানবিক। দেশবাসীর হৃদয়ে রক্তক্ষণ হচ্ছে।
    Total Reply(0) Reply
  • Md. Saiful Islam Shabuj ৩ এপ্রিল, ২০২১, ৭:৪৩ পিএম says : 0
    ধন্যবাদ সাংবাদিক ভাই আশাকরি ইসলামের আলোকে চলবেন
    Total Reply(0) Reply
  • H M Imran Hossen ৩ এপ্রিল, ২০২১, ৭:৪৩ পিএম says : 0
    ওরা যতই অপপ্রচার করুক না কেন আল্লামা মামুনুল হক সাহেব, আপনার সাথে ছিলাম, আছি, থাকবো। ইনশাআল্লাহ
    Total Reply(0) Reply
  • Md Moolqus Shamiul ৩ এপ্রিল, ২০২১, ৭:৪৩ পিএম says : 0
    লানত ওদের উপর যারা মামুনুল হককে অপমান অপদস্ত করেছেন, মহান আল্লাহর কাছে বিচার চাই, হে আল্লাহ তুমি জালিমদেরকে উপযুক্ত শাস্তি দাও, আমাদের ঈমানকে রক্ষা করার তৌফিক দাও। আমিন।
    Total Reply(0) Reply
  • Rabin Mridha ৩ এপ্রিল, ২০২১, ৭:৪৪ পিএম says : 0
    যা কিছু চলতেছে তাতে আল্লাহ যেকোনো সময় এই 56 হাজার বর্গমাইলের ভূখণ্ড দ্বিতীয় "Dead Sea" বানাতে পারে।
    Total Reply(0) Reply
  • Rocky Bhai ৩ এপ্রিল, ২০২১, ৭:৪৪ পিএম says : 0
    নিশ্চয়ই সবার উপর একজন বিচারক রয়েছে।
    Total Reply(0) Reply
  • Abdul Jalil ৩ এপ্রিল, ২০২১, ৭:৪৪ পিএম says : 0
    জনগন বুঝে এগুলো সরকারের ষড়যন্ত্র।
    Total Reply(0) Reply
  • Md. Ibrahim ৩ এপ্রিল, ২০২১, ৭:৪৯ পিএম says : 1
    মাওলানা মামুনুল হক এর চরিত্র, গোলাপ ফুুলের মত পবিত্র। ঝাামেলা করেন কেন?
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ রফিকুল ইসলাম ৩ এপ্রিল, ২০২১, ৯:১২ পিএম says : 0
    যারা আল্লামা মামুনুল হক অপদস্থ করল। মহান আল্লাহ তায়ালা তাদের উচিত শিক্ষা দিন। সুষ্ঠু বিচার দাবি করছি। দোষীব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ রফিকুল ইসলাম ৩ এপ্রিল, ২০২১, ৯:১৮ পিএম says : 0
    আল্লামা মামুনুল হক কে যারা অপদস্ত করলো আল্লাহ এদের বিচার করবেন।
    Total Reply(0) Reply
  • Jack Ali ৪ এপ্রিল, ২০২১, ৫:৫০ পিএম says : 0
    Beware of the enemy of Allah. Alem's are the inheritor of Rasul [SAW] as such they have right to rule the country and those who oppose the Alem's: সুরা আল-মাইদাহ: আয়াত:5:33 নিশ্চয়ই আল্লাহ ও তাঁর রসূলের সাথে সংগ্রাম করে এবং দেশে হাঙ্গামা সৃষ্টি করতে সচেষ্ট হয়, তাদের শাস্তি হচ্ছে এই যে, তাদেরকে হত্যা করা হবে অথবা শূলীতে চড়ানো হবে অথবা তাদের হস্তপদসমূহ বিপরীত দিক থেকে কেটে দেয়া হবে অথবা দেশ থেকে বহিষ্কার করা হবে। এটি হল তাদের জন্য পার্থিব লাঞ্ছনা আর পরকালে তাদের জন্যে রয়েছে কঠোর শাস্তি।
    Total Reply(0) Reply
  • Jack Ali ৪ এপ্রিল, ২০২১, ৫:৫২ পিএম says : 0
    আমি তোমাদের প্রতি সত্যসহ কিতাব অবতীর্ণ করেছি এর আগে অবতীর্ণ কিতাবের সমর্থক ও সংরক্ষক হিসেবে। সুতরাং আল্লাহ যা অবতীর্ণ করেছেন তদনুসারে তাদের বিচার নিষ্পত্তি করো এবং যে সত্য তোমার কাছে এসেছে তা ত্যাগ করে তাদের খেয়াল-খুশির অনুসরণ কোরো না। তোমাদের প্রত্যেকের জন্য শরিয়ত ও স্পষ্ট পথ নির্ধারণ করেছি।’(সুরা : মায়িদা, আয়াত : ৪৮) আনুগত্য করতে হবে ইসলামের : নবী-রাসুলদের অঙ্গীকার অস্বীকারকারীদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে আল্লাহ বলেন, ‘তারা কি আল্লাহর দ্বিনের পরিবর্তে অন্য দ্বিন প্রত্যাশা করে? যখন আকাশে ও পৃথিবীতে যা কিছু আছে সবাই স্বেচ্ছায় বা অনিচ্ছায় তাঁর কাছে আত্মসমর্পণ করেছে। আর তাঁর দিকেই প্রত্যানীত হয়েছে।’(সুরা : আলে ইমরান, আয়াত : ৮৩) পবিত্র কোরআনে ইরশাদ হয়েছে, ‘নিঃসন্দেহে ইসলামই আল্লাহর কাছে একমাত্র দ্বিন। যাদের কিতাব দেওয়া হয়েছিল তারা পরস্পর বিদ্বেষবশত তাদের কাছে জ্ঞান আসার পরও মতবিরোধ করেছিল।’(সুরা : আলে ইমরান, আয়াত : ১৯) মানুষ কি মনে করে যে, তারা একথা বলেই অব্যাহতি পেয়ে যাবে যে, আমরা বিশ্বাস করি এবং তাদেরকে পরীক্ষা করা হবে না? Sura:29. Ayat:2 আমি তাদেরকেও পরীক্ষা করেছি, যারা তাদের পূর্বে ছিল। আল্লাহ অবশ্যই জেনে নেবেন যারা সত্যবাদী এবং নিশ্চয়ই জেনে নেবেন মিথ্যুকদেরকে। Sura:29. Ayat:3 যারা মন্দ কাজ করে, তারা কি মনে করে যে, তারা আমার হাত থেকে বেঁচে যাবে? তাদের ফয়সালা খুবই মন্দ। Sura:29. Ayat:4
    Total Reply(0) Reply
  • Jack Ali ৪ এপ্রিল, ২০২১, ৫:৪১ পিএম says : 0
    Our government is enemy of Allah, they have destroyed our country in every way. Those who study in Madrasa do they have girl friend, do they rape, do they use drug, do they they have Helmet Bahini and awami legue chada baz million million taka every day. O'Allah rescue us from their torture/oppression. Pakistan barbarian army killed/raped 9months but awami league they have committed genocide/ oppression/abduction/lodging false case, looting our hard earned tax payers money and sending to foreign countries. O'Allah wipe out this ruler from our sacred mother land fore ever and purify our sacred land only then we will be able to live in peace with human dignity and there will be no more poor people.
    Total Reply(0) Reply
  • A. K. M. Fazlul Quader ৯ এপ্রিল, ২০২১, ৩:১১ পিএম says : 0
    জনাব মামুনুল হক এর বিষয়ে পক্ষে বিপক্ষে অনেক কথা হচ্ছে। সাধারণ জনগণ কাউকে বিশ্বাস করতে পারছেনা। প্রকৃত ঘটনা উদঘাটনের বিষয়ে একটি বিচার বিভাগীয় তদন্ত কমিটি ঘটন করা হউক এবং নিরীহ ১৭টি জীবন চলে যাওয়ার জন্য কারা দায়ী তাও চিহ্নিত করা হউক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ