Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

পুলিশ বিভাগে ছাগল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

যুক্তরাষ্ট্রের পুলিশ বিভাগে নিয়োগ পেয়েছে একটি ছাগল। কানেটিকাট অঙ্গরাজ্যের রকি হিল পুলিশ বিভাগে বৃহস্পতিবার বনি নামের এ ছাগলটি পুলিশ পেট্রোল গোট (পিপিজি) হিসেবে যোগ দেয় বলে জানানো হয়েছে। বনি যুক্তরাষ্ট্রের প্রথম ছাগল যেটি যুক্তরাষ্ট্রের পুলিশ বিভাগে যোগ দিল। খবর ফক্স৬১-এর। রকি হিল পুলিশ জানিয়েছে, বনি রাজ্যের পুলিশ পেট্রোল গোটের (পিপিজি) মধ্যে প্রথম, এবং উচ্চ প্রশিক্ষিত দক্ষ হিসেবে এটি পুলিশ বিভাগে যুক্ত হলো।

রকি হিল পুলিশ আরও জানিয়েছে, ‘ছাগল আক্রমণাত্মক হিসেবে পরিচিত না হলেও সঠিক প্রশিক্ষণপ্রাপ্ত হলে তারা প্রমাণ শনাক্ত করতে গন্ধ ও সন্দেহভাজনদের সন্ধান করতে পারবে। এমনকি প্রয়োজনে অপরাধীদের দমন করতে তাদের শিং ব্যবহার করতে পারবে।’ পুলিশ বলেছে, ছাগলগুলোকে এমনভাবে তৈরি করে তোলা হবে যাতে তারা সামনে থাকা কোনো কিছু খাবে না।

প্রশিক্ষণ শেষে ছাগলগুলো ‘কে-৯’ কুকুরের মতো সামনে রাখা কিছু খাবে কি না, তা খতিয়ে দেখছেন প্রশিক্ষকেরা। বনি এমন এক জাতের ছাগল, ১৮৬৮ সালে হাইস ফার্মে যাদের খোঁজ মিলেছিল। এ অঞ্চলে পুলিশের সঙ্গে ছাগলের টহল বাড়ানোর জন্য খামারে ছাগল বিশেষত ওবেরহসালি জাত প্রজনন করা হচ্ছে। সূত্র : সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্রের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ