Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

পাত্তাই পেল না চেলসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

চেলসির কোচ হয়ে আসার পর প্রথম হারের তেতো স্বাদ পেলেন টমাস টুখেল। উড়তে থাকা স্ট্যামফোর্ড ব্রিজের দলটিকে তাদের মাঠেই গুঁড়িয়ে দিয়েছে পয়েন্ট তালিকার অবনমন অঞ্চলের দল ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়ন।

ঘরের মাঠে গতকাল ৫-২ গোলে হেরেছে প্রথমার্ধে ১০ জনের দলে পরিণত হওয়া চেলসি। ক্রিস্টিয়ান পুলিসিকের গোলে চেলসি এগিয়ে যাওয়ার পর লাল কার্ড দেখে মাঠ ছাড়েন দলটির অভিজ্ঞ ডিফেন্ডার চিয়াগো সিলভা। প্রথমার্ধে জোড়া গোলে ওয়েস্ট ব্রমউইচকে এগিয়ে নেন মাথেউস পেরেইরা। দ্বিতীয়ার্ধে সফরকারীদের হয়ে দুই গোল করেন ক্যালাম রবিনসন, একটি এমবায়ে জিয়াগনি। দ্বিতীয়ার্ধে ম্যাসন মাউন্টের গোল শুধু ব্যবধানই কমায়। সব প্রতিযোগিতা মিলিয়ে ১৪ ম্যাচ পর হারের তেতো স্বাদ পেল চেলসি, লিগে হারল ১০ ম্যাচ পর।
ম্যাচের শুরু থেকে অধিকাংশ সময় বলের দখল রাখা চেলসি এগিয়ে যায় ২৭তম মিনিটে। মার্কোস আলোনসোর ফ্রি কিক বাম পোস্টে বাধা পায়। ফিরতি বল কাছ থেকে জালে পাঠান পুলিসিক। দুই মিনিট পরই বড় ধাক্কা খায় স্বাগতিকরা। প্রতিপক্ষ খেলোয়াড়কে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠে ছাড়েন ব্রাজিলিয়ান ডিফেন্ডার সিলভা।
এরপর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে প্রথমার্ধের যোগ করা সময়ে দুই গোল করে ওয়েস্ট ব্রম। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে চেলসির গোলমুখে উঁচু করে বল বাড়ান সফরকারী গোলরক্ষক স্যাম জনস্টোন। প্রতিপক্ষ ডিফেন্ডারদের পেরিয়ে বল দখলে নিয়ে সমতা টানেন পেরেইরা। আর ডি-বক্সের ভেতর বল পেয়ে ঠান্ডা মাথায় বাঁ-পায়ের শটে দলকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড পেরেইরা।
এই দুই গোলের মাঝে সফরকারী মিডফিল্ডার ম্যাট ফিলিপসের শট ক্রসবার কাঁপায়। ৬৩তম মিনিটে ডান প্রান্ত থেকে দারুণ ভলিতে ব্যবধান বাড়ান বদলি খেলোয়াড় রবিনসন। আর ৬৮তম মিনিটে চেলসির কর্নার রুখে পাল্টা আক্রমণে উঠে দলের চতুর্থ গোলটি করেন জিয়াগনি। তিন মিনিট পর গোছালো আক্রমণে ব্যবধান কমায় চেলসি। টিমো ভেরনারের পাস পেয়ে ফাঁকা জালে বল পাঠান মাউন্ট।
খানিক পর ফাঁকা জালে বল পাঠাতে পারেননি কুর্ত জুমা। চেলসিও পারেনি আর ঘুরে দাঁড়াতে। উল্টো যোগ করা সময়ের প্রথম মিনিটে পেরেইরার পাস পেয়ে স্কোরলাইন ৫-২ করেন রবিনসন। চেলসির বিপক্ষে প্রথম দেখায়ও জোড়া গোল করেছিলেন রিপাবলিক অব আয়ারল্যান্ডের এই ফরোয়ার্ড।
৩০ ম্যাচে ১৪ জয় ও ৯ ড্রয়ে ৫১ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে ২০১৬-১৭ আসরে সবশেষ লিগ জেতা চেলসি। ২১ পয়েন্ট নিয়ে তালিকার ১৯ নম্বরে ওয়েস্ট ব্রম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চেলসি

১৬ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন