Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

কুষ্টিয়ায় রঙ মিশিয়ে ভেজাল আখের গুড় তৈরি, আওয়ামী লীগ নেতার জেল

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২১, ১১:২১ পিএম

কুষ্টিয়ার খোকসায় একটি কারখানায় পচা গুড়, ফিটকিরি, চিনি, রঙ ও রাসায়নিক দ্রব্যাদি ব্যবহার করে দীর্ঘদিন ধরে ভেজাল আখের গুড় তৈরি করে আসছিল একটি চক্র। এর অভিযোগে ওই কারখানার মালিক আওয়ামী নেতা দিলীপ বিশ্বাস ও তার ভাই রাজকুমার বিশ্বাসকে জেল জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে কারখানাটি সিলগালা করে দেয়া হয়েছে।

শনিবার (৩ এপ্রিল) দুপুরে দিলীপ ট্রেডার্স নামের ওই ভেজাল আখের গুড় তৈরির কারখানায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইসাহাক আলী। দিলীপ বিশ্বাস খোকসা পৌরসভা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসাহাক আলী জানান, দীর্ঘদিন ধরে এই প্রতিষ্ঠানটি নকল গুড় উৎপাদন করে আসছে এমন অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। ভেজাল গুড় তৈরির কেমিক্যাল উদ্ধার করা হয়। এ সময় আটক প্রতিষ্ঠানের মালিক আওয়ামী লীগ নেতা দিলীপ বিশ্বাসকে একমাসের জেল এবং তার ভাইকে একলাখ টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, এ ব্যাপারে মামলা রুজু করা হয়েছে।



 

Show all comments
  • Harunur Rashid ৪ এপ্রিল, ২০২১, ৪:৪৫ এএম says : 0
    How is this news? It is in the league gene.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ