Inqilab Logo

ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ০১ যিলক্বদ ১৪৪২ হিজরী

বগুড়ায় সাংবাদিক নির্যাতন বাড়ছে

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২১, ৯:১৫ এএম

সাংবাদিকদের মধ্যে বিভাজন ও অনৈক্যের কারনে বগুড়ায় সাংবাদিক নির্যাতনের ঘটনা বাড়ছে। গত ৩ মাসের মধ্যেই বগুড়ায় ৩টি বড় ঘটনায় লাঞ্ছিত অপমানিত ও মার খেয়েছেন বগুড়ার সময় টেলিভিশনের ঘটনার সাংবাদিক মাজেদ রহমান ও রবিউল ইসলাম, এটিএন বাংলার ইকবাল মোর্শেদ রিপন এবং বগুড়ার ধুনট উপজেলায় কর্মরত যায়যায়দিন প্রতিনিধি ইমরান হোসেন ইমন ।
প্রথম ঘটনায় বগুড়া সদরে গৃহহীনদের জন্য প্রধাণমন্ত্রীর বাড়ি উপহার প্রকল্পের তথ্য চিত্র সংগ্রহ করতে গিয়ে মারাত্মক মারপিটের শিকার হন সময় টেলিভিশনের বগুড়া ব্যুরো চীফ মাজেদ রহমান, ক্যামেরা পার্সন রবিউল ইসলাম রবি। মারপিটে জখম মাজেদকে ৭ দিন হাসপাতালে চিকিৎসা নিয়ে কাজে ফিরতে হয় ।
তবে মাজেদকে হামলাকারি এই রিপোর্ট লেখা পর্যন্ত গ্রেফতার হয়নি। ওই হামলাকারি গ্রেফতার না হওয়ার নেপথ্যে রয়েছেন বগুড়া সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা চেয়ারম্যান বলে অভিযোগ রয়েছে।
চলতি মাসেই নিজ বাড়িতে বগুড়া শহরের কলোনি এলাকায় চরমভাবে লাঞ্ছিত হন এটিএন বাংলার ব্যুরো চীফ ইকবাল মোর্শেদ রিপন । তাকে লাঞ্ছিত করেছে কলোনী এলাকার সামমাদ বিহারী নামের একজন আওয়ামী ক্যাডার । থানায় জিডি হলেও পুলিশ চিহ্নিত ভুমি সন্ত্রাসী ও আওয়ামী ক্যাডার সামসাদ বিহারীকে গ্রেফতার করেনি ।
অপর ঘটনায় ধুনটের যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি ইমরান হোসেন ইমনকে সন্ত্রাসীরা পিটিয়ে তার একটি হাত ভেঙে দিয়েছে। এই ঘটনায় দুঃখ পেয়ে নিজের ফেসবুক একাউন্টে তার হামলার পেছনে সাংবাদিক অনৈক্যকে দায়ি করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্যাতন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ