Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

বিমানবন্দর সড়কে গার্মেন্টস শ্রমিকদের অবরোধ : চরম দুর্ভোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২১, ১২:৫৪ পিএম

লকডাউনের খবরে হাজার হাজার মানুষ ঢাকা ছাড়ছে। বাস, লঞ্চ ও রেলস্টেশনে উপচে পড়া ভিড়। যাত্রীদের ভিড়ে বাসে জায়গাও সঙ্কুলান হচ্ছে না। তবুও গাদাগাদি করে যাচ্ছে মানুষ। চাহিদার কারণে বাসের সংখ্যা ক্রমেই বাড়ানো হচ্ছে। গতকাল শনিবার থেকে এ অবস্থা লক্ষ্য করা গেছে।
এমতবস্থায় আজ রোববার সকালে বেতন ভাতার দাবিতে গার্মেন্টস শ্রমিকরা বিমানবন্দর সড়ক অবরোধ করে। তাতে রাজধানীর সবচেয়ে ব্যস্ত এ সড়কে দীর্ঘ যানজটে আটকা পড়ে হাজার হাজার গাড়ি। প্রচ- গরমে গাদাগাদি করে যাওয়া যাত্রীরা পড়েন চরম দুর্ভোগে।
ডিএমপির ট্রাফিক কন্ট্রোল জানায়, গার্মেন্টস শ্রমিকদের অবরোধের কারণে বিমানবন্দর সড়কে আউটগোয়িং অংশ বন্ধ থাকায় বনানী থেকে বিমানবন্দরের দিকে যাওয়ার সড়ক বেশ কিছুক্ষণ বন্ধ ছিল। পরে পুলিশ গিয়ে শ্রমিকদের অবরোধ তুলে নিতে বাধ্য করে। কিন্তু ততোক্ষণে যানজট বিশালাকার ধারণ করে। খিলক্ষেত থেকে বনানী হয়ে মহাখালী ছাড়িয়ে যায় গাড়ির লাইন। অন্যদিকে, কুড়িল থেকে যানজট বাড্ডা হয়ে রামপুরা পর্যন্ত বিস্তৃত হয়। শুধু তাই নয়, এই যানজটের প্রভাব পড়ে সমস্ত রাজধানীতে।
ভুক্তভোগিরা জানান, কাল থেকে লকডাউনের খবরে এমনিতেই ছুটছে মানুষ। তার উপর হঠাৎ করে সড়ক অবরোধের কারণে চরম দুর্ভোগের শিকার হতে হয়েছে রাজধানীবাসীকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ