Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্ববিদ্যালয় পড়–য়া সন্তান হত্যার বিচার চেয়ে কাঁদলেন যবিপ্রবি’র সাবেক ভিসি

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২১, ৩:০৩ পিএম

বিশ্ববিদ্যালয় পড়–য়া সন্তানকে হত্যা করা হয়েছে দাবি করে বিচার চেয়ে কাঁদলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (যবিপ্রবি) সাবেক উপাচার্য এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুস সাত্তার।

রোববার দুপুরে প্রেসক্লাব যশোরে এ সংবাদ সম্মেলন করেন অধ্যাপক ড. মো. আব্দুস সাত্তার ও তার স্ত্রী সহকারী অধ্যাপক নাসিমা আক্তার জুঁই। গত ২৪ নভেম্বর’২০ তাদের বড়ছেলে ওয়াসেক সাত্তার আবীরের (২৫) রহস্যজনক মৃত্যু হয়। ঢাকার হাতিরঝিল থেকে তার লাশ উদ্ধার করা হয়।
আবীর মালয়েশিয়ার পুত্রামালায় ইউনিভার্সিটির (ইউপিএম) সফট্ওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র ছিলেন। করোনার কারণে দেশে অবস্থান করছিলেন তিনি।

সংবাদ সম্মেলনে আবীরের মা সহকারী অধ্যাপক নাসিমা আক্তার জুঁই বলেন, ২৩ নভেম্বর রাতে যশোর থেকে তিনি ও আবীর ঢাকায় যান। ২৪ নভেম্বর সন্ধ্যায় ফোন পেয়ে আবীর ঢাকার ভাড়াবাসা থেকে বাইরে যায়। ওই রাতে ফোনে ছেলে অসুস্থ শুনে হাসপাতালে গিয়ে দেখেন আবীরের লাশ। হাতিরঝিলের এক নম্বর ব্রিজের নিচ থেকে তাকে উদ্ধার করা হয়েছে।

নাসিমা আক্তার জুঁই দাবি করেন, তার দেবর ফজলুর রহমানের ছেলে ফয়সাল আহমেদ নয়ন ও নয়নের ভগ্নিপতি আবু মুরাদ ওইদিন সন্ধ্যায় আবীরকে ডেকে নিয়ে হাতিরঝিলে ফেলে হত্যা করেছে। রাতে ঢাকা মেডিকেল কলেজে গিয়ে জুঁই তাদেরকে সেখানে দেখেছেন। অথচ ওই সময়ের মধ্যে তাদের সেখানে আসার কথা নয়। পারিবারিক বিরোধ থাকায় তারা এর আগে নাসিমা আক্তার জুঁইকেও হত্যার চেষ্টা করেছে বলে তিনি দাবি করেন।

অধ্যাপক ড. মো. আব্দুস সাত্তার বলেন, আবীরের মৃত্যুর পর হাতিরঝিল থানায় পুলিশ একটি অপমৃত্যু মামলা করে। পরে তারা আবীরকে হত্যা করা হয়েছে উল্লেখ করে নয়ন ও মুরাদকে আসামি করে আদালতে মামলা করেছেন। কিন্তু মামলার তেমন অগ্রগতি নেই। এজন্য সন্তান হত্যার বিচার চেয়ে তারা সংবাদ সম্মেলন করছেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জাসদের কেন্দ্রীয় কার্যকরি সভাপতি মুক্তিযোদ্ধা রবিউল আলম, নাগরিক আন্দোলন যশোরের আহ্বায়ক মাস্টার নূর জালাল, সমন্বয়ক মাসুদুজ্জামান মিঠু প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ