Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

মমতার অভিযোগ, নরেন্দ্র মোদি বাংলাদেশে দাঙ্গা লাগিয়েছেন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২১, ৬:০৯ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে বাংলাদেশ সফরে এসে দাঙ্গা সৃষ্টি করার অভিযোগ এনেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার হুগলির খানাকুলে নির্বাচনি প্রচারকালে দেওয়া বক্তৃতায় এই অভিযোগ করেন তিনি। -নিউজ এইটিন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে বাংলাদেশ সরকারের আমন্ত্রণে ২৬ মার্চ ঢাকা সফরে আসেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার দুই দিনের সফরের আগে-পরে এ নিয়ে প্রতিবাদ, বিক্ষোভ, ভাঙচুর ও প্রাণহানির ঘটনাও ঘটেছে। এসব প্রেক্ষিত সামনে এনে হুগলির সভায় মমতা বলেন, বাংলাদেশ সফরে এসে দাঙ্গা সৃষ্টি করেছেন 'নরেন্দ্র মোদি।

মমতা বলেন, মোদি ও অমিত শাহ রোজ এখানে এসে মিথ্যা কথা বলে যাচ্ছে। দিল্লিতে ৬ বছর থেকেও বাংলার জন্যে একটা কাজও করেনি। কৃষকদের নাকি টাকা পাঠাবে, আমরা তো কৃষকদের লিস্ট পাঠিয়ে দিয়েছি। ওরা আসলে ভালো নাটক করতে পারে। আগে খুন করবে তারপর চোখের জল ফেলবে। বাংলাদেশে গেলো, দাঙ্গা বাধিয়ে আসলো। রোজ অমিত শাহ পুলিশ অফিসার চেঞ্জ করেছে। আলিপুরদুয়ার, চন্দননগর বদল করল। এরা বদল হল কেন? এরা দেখতে খারাপ? এরা চলতে পারে না? এরা বাংলার গর্ব। ৫০ আসনও পাবে না তোমরা বলে মমতা সাবধান করেন।

প্রথম দু'দফার ভোটের পরই বিজেপি নেতারা দাবি করে আসছেন, ৬০ আসনের মধ্যে ৫০ আসন পাবেনই তারা। রবিবার বিজেপির সেই দাবি ফুৎকারে উড়িয়ে দিয়েছেন তৃণমূল নেত্রী। বলেছেন, আগে তো ৫০টা আসনে জেতো, তারপর ২৯৪-এর কথা বলো।

মোদি শনিবার পশ্চিমবঙ্গে গিয়ে দাবি করেন, বিজেপির জয় নিশ্চিত, তাই সরকারি অফিসারদের উচিত এখন থেকেই কাজ শুরু করে দেওয়া। একই সঙ্গে বিজেপির মুখ্যমন্ত্রীর শপথে তিনি আসবেন বলেও তিনি জানিয়েছেন। সেই প্রসঙ্গেই মমতা তীব্র আক্রমণ করে বলেন, আগে দিল্লি সামলান। আমার রাজ্য সরকারকে নির্দেশিকা দেওয়ার অধিকার তো আপনার নেই।



 

Show all comments
  • N Islam ৪ এপ্রিল, ২০২১, ৭:০২ পিএম says : 0
    মমতার বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা হবে নাতো ? যদিও কথাটা খুব ভুল বলেননি তিনি ।
    Total Reply(0) Reply
  • Jhunnu ৪ এপ্রিল, ২০২১, ৭:৫৮ পিএম says : 1
    Amar Momota Didi Mamla Hamlar Dorkorena
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ৫ এপ্রিল, ২০২১, ১২:০৪ এএম says : 0
    ........ শুধু দাঙ্গা লাগায়নি, সতের জন নিরপরাধ মানুষ ও খুন হয়েছে তার কারনে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২২ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ