Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লকডাউনের নামে মানুষকে কর্মহীন করে বিপর্যস্ত করা যাবে না ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২১, ৮:১৪ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, লকডাউনের নামে সাধারণ মানুষকে কর্মহীন করে বিপর্যস্ত করা যাবে না। মানুষ এমনিতেই করোনার কারণে দীর্ঘ এক বছর যাবৎ বিপর্যস্ত অবস্থায় আছে। তিনি বলেন, সতর্কভাবে স্বাস্থ্যবিধি মেনে সব ব্যবসা-বাণিজ্য, মিল-কারখানা খোলা রাখার ব্যবস্থা করতে হবে।

আজ রোববার বিকেলে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মজলিসে আমেলার জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় উপস্থিত ছিলেন, দলের মহাসচিব হাফেজ মাওলানা প্রিন্সিপাল ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য আলহাজ খন্দকার গোলাম মাওলা ও অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ফজলে বারী মাসউদ, মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, মাওলানা খলিলুর রহমান, মোহাম্মদ বরকতুল্লাহ লতিফ, জিএম রুহুল আমীন, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মুফতী হেমায়েতুল্লাহ, মুফতী দেলাওয়ার হোসাইন সাকী, এ্যাডভোকেট মো. লুৎফর রহমান শেখ, এ্যাডভোকেট শওকত আলী হাওলাদার, আলহাজ¦ আব্দুর রহমান, মুফ্তী কেফায়েতুল্লাহ কাশফী, মাওলানা মো. মকবুল হোসাইন।

প্রিন্সিপাল মাদানী বলেন, মানুষের জীবন যাত্রা সবকিছু স্বাভাবিক রাখতে হবে। কোনভাবেই মানুষকে কর্মহীন করা যাবে না। তিনি বলেন, রমজানকে সামনে রেখে ভোগ্যপণ্যের মূল্য বৃদ্ধির পরিবর্তে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমিয়ে দিয়ে সাধারণ মানুষের নাগালের মধ্যে রাখতে হবে। বাজার সিন্ডিকেটের সাথে জড়িতদের কঠোরহস্তে দমন করতে হবে। তিনি মানুষের কষ্ট লাঘবে সরকারকে কাজ করার আহ্বান জানান।

পীর সাহেব চরমোনাইর শোক: খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা শফিক উদ্দীনের ইন্তেকালে গভীর শোক প্রকাশ মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, মাওলানা শফিক উদ্দীন খেলাফত ব্যবস্থা প্রবর্তনের লক্ষ্যে আজীবন কাজ করে গেছেন। তিনি অত্যন্ত নম্র, ভদ্র ও বিনয়ী প্রকৃতির মানুষ ছিলেন। মহান রব্বুল আলামিন মরহুমের সকল নেকাকাজকে কবুল করে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করুন। জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ : পবিত্র মাহে রমাজান মাসকে সামনে রেখে গোটা দুনিয়ায় ভোগ্যপণ্যের দাম কমালেও বাংলাদেশে বরাবরই তার উল্টো অর্থ্যাৎ ভোগ্যপণ্যের দাম পাল্লা দিয়ে বাড়ানো হয় বলে মন্তব্য করেছেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্ম পরিষদ-এর কেন্দ্রীয় সভাপতি আল্লামা নূরুল হুদা ফয়েজী ও সাধারণ সম্পাদক মাওলানা গাজী আতাউর রহমান। আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, টিসিবি কর্তৃক নতুন করে চাল, ডাল, তেল ও চিনির দাম বৃদ্ধির এ সিদ্ধান্ত জন দুর্ভোগ সৃষ্টি করবে। মুসলিম প্রধান দেশে কিছুতেই এধরণের সিদ্ধান্ত মেনে নেয়ার মত নয়। নেতৃদ্বয় বলেন, এমনিতেই জনগণ করোনা মহামারির কারণে বিপর্যস্ত। তার ওপর ভোগ্যপণ্যের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত ‘মরার উপর খাড়ার ঘা’। নেতৃদ্বয় টিসিবির অযৌক্তিকভাবে ভোগ্যপণ্যের মূল্য বৃদ্ধিতে তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, রমাজানকে সামনে রেখে পূর্বের চেয়ে কমমূল্যে ভোগ্যপণ্য সরবরাহের ঘোষণা দিতে হবে। ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সহকারি মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমও ভোগ্যপণ্যের মূল্য বৃদ্ধির তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ