Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ঈদের ছুটিতে চট্টগ্রাম বন্দর কার্যক্রম অব্যাহত রাখুন

প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

এনবিআরকে চিটাগাং চেম্বারের আহ্বান
চট্টগ্রাম ব্যুরো : চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম ঈদের ছুটিতে চট্টগ্রাম বন্দরের কার্যক্রম অব্যাহত রাখতে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো: নজিবুর রহমানের প্রতি গতকাল (বুধবার) এক জরুরি পত্রের মাধ্যমে আহ্বান জানিয়েছেন।
পত্রে চেম্বার সভাপতি বলেন, আগামী পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সরকারি ছুটির সময় ঈদের দিন ব্যতীত চট্টগ্রাম বন্দরে কেবলমাত্র রফতানিমুখী তৈরী পোশাক খাত (আরএমজি) ছাড়া অন্য পণ্যসামগ্রী আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানা যায়। দেশের সমুদ্রপথে আমদানি-রফতানি বাণিজ্যের ৯২ শতাংশই চট্টগ্রাম বন্দরের মাধ্যমে সম্পন্ন হয়। ঈদের ছুটিতে প্রধান এ সমুদ্র বন্দরের কার্যক্রম বন্ধ রাখা হলে শিল্পের কাঁচামাল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী আমদানি এবং রফতানি প্রক্রিয়া বাধাগ্রস্ত হবে। এতে করে সংশ্লিষ্ট ব্যবসায়ীরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবেন, যা অর্থনীতিতে নেতিবাচক প্রভাব ফেলার আশঙ্কা রয়েছে বলে চেম্বার সভাপতি মনে করেন।
এর পরিপ্রেক্ষিতে শুধুমাত্র ঈদুল আজহার দিন অর্থাৎ ১৩ সেপ্টেম্বর (মঙ্গলবার) ব্যতীত সরকারি ও সাপ্তাহিক ছুটির দিনে বন্দরে সব ধরনের পণ্যের আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক রাখার জন্য সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা প্রদানে এনবিআর চেয়ারম্যানের প্রতি বিশেষ অনুরোধ জানান চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ